অ্যামাজনে দুই ব্যক্তি নিখোঁজ; দ্বিতীয় সন্দেহভাজনকে গ্রেফতার করেছে ব্রাজিল পুলিশ



ব্রাজিলের ফেডারেল পুলিশ মঙ্গলবার বলেছে যে তারা অ্যামাজনের প্রত্যন্ত অঞ্চলে একজন আদিবাসী বিশেষজ্ঞ এবং একজন ব্রিটিশ সাংবাদিক নিখোঁজ হওয়ার ঘটনায় দ্বিতীয় সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

সন্দেহভাজন, ওসেনি দা কোস্টা দ্য অলিভেরা (৪১), একজন মৎস্যজীবী। তবে পুলিশ এই মামলার প্রধান সন্দেহভাজন হিসাবে বিবেচিত ওই ব্যক্তির ভাই, আমারিলদো দা কস্তা দ্য অলিভেরা (৪১), যার ডাকনাম পেলাডো তাকে খুঁজছে৷

ফেডারেল পুলিশ এক বিবৃতিতে আরও বলেছে, তারা বেশ কিছু গোলাবারুদ এবং একটি বৈঠা জব্দ করেছে। তবে কেন ওই জিনিষগুলো আটক করা হয়, সেগুলো কার কাছে ছিল বা কোথায় পাওয়া গেছে, তা জানায়নি।

ডি অলিভেরা শুক্রবার বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছেন, তিনি জেলে পেলাডোর সঙ্গে দেখা করেছিলেন এবং তাকে বলা হয় , স্থানীয় পুলিশ পেলাডোকে তার নিজের নৌকায় নির্যাতন করেছিল, যা পরে কর্তৃপক্ষ আটকও করেছিল।

বিশেষজ্ঞ ব্রুনো পেরেইরা এবং ব্রিটিশ সাংবাদিক ডোম ফিলিপসের সাথে থাকা আদিবাসীরা বলেছেন, ওই দুজন লোক নিখোঁজ হওয়ার আগের দিন, পেলাডো তাদের সামনে একটি রাইফেল ঘোরাচ্ছিল।

তবে তার পরিবার এপি-কে জানিয়েছে, তিনি কোনো অন্যায়ের কথা অস্বীকার করেছেন এবং দাবি করেছেন যে পুলিশ স্বীকারোক্তি পাওয়ার চেষ্টায় তাকে নির্যাতন করেছে।

রবিবার একটি নদীতে নিমজ্জিত একটি ব্যাকপ্যাক, ল্যাপটপ এবং অন্যান্য ব্যক্তিগত জিনিসপত্রের সন্ধান পাবার পর, মঙ্গলবার নিখোঁজ ব্যক্তিদের সন্ধান অব্যাহত রয়েছে।

পেরেরা (৪১) এবং ফিলিপস (৫৭) কে ৫ জুন পেরু এবং কলম্বিয়ার সীমান্তবর্তী জাভারি উপত্যকা আদিবাসী অঞ্চলের প্রবেশ পথের কাছে শেষবারের মতো দেখা গিয়েছিল৷

ফেডারেল পুলিশ সোমবার একটি বিবৃতি জারি করে মিডিয়া রিপোর্ট অস্বীকার করে যে ওই দুই পুরুষের মৃতদেহ পাওয়া গেছে।

ওই এলাকায় জেলে, চোরাশিকারি এবং সরকারি এজেন্টদের মধ্যে সহিংস দ্বন্দ্ব দেখা দিয়েছে। মাদক পাচারকারী দল কোকেন পাঠানোর জন্য জলপথের নিয়ন্ত্রণের জন্য যুদ্ধে লিপ্ত হওয়ায় সহিংসতা বেড়ে যায়, যদিও ইটাকাই নদী মাদক পাচারের একটি পরিচিত পথ নয়।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।