আফগান পুলিশের জন্য নতুন ইউনিফর্ম চালু করছে তালিবান



আফগানিস্তানের ক্ষমতাসীন তালিবান গোষ্ঠী বুধবার তাদের জাতীয় পুলিশ বাহিনীর জন্য একটি নতুন ইউনিফর্ম উন্মোচন করেছে, বলেছে যে এই পদক্ষেপটি সংঘাত-বিধ্বস্ত দেশকে উন্নত নিরাপত্তার দিকে নিয়ে যাবে।

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি টেলিভিশনে প্রচারিত সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্র মন্ত্রকের মুখপাত্র আবদুল নাফি তাকোর বলেছেন, “প্রথম পর্যায়ে, কাবুল এবং কান্দাহার প্রদেশে পুলিশ বাহিনীর মধ্যে ২০,০০০ ইউনিফর্ম বিতরণ করা হচ্ছে। আগামী দুই সপ্তাহের মধ্যে এই সংখ্যা ১,০০,০০০ এ পৌঁছাবে”।

প্রায় ১০ মাস আগে ক্ষমতায় ফিরে আসার পর থেকে,তালিবান,তাদের আতঙ্কসৃষ্টিকারী বিদ্রোহী থেকে পরিণত নিরাপত্তা বাহিনীর উপর আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের জন্য নির্ভর করেছে এবং ক্রমাগত সমালোচনার মুখে পড়েছে। পুলিশের ইউনিফর্মের অনুপস্থিতি এবং পুলিশ প্রশিক্ষণের অভাবের কারণে পুরুষরা অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত হতে বা ক্ষমতার অপব্যবহার করতে উৎসাহিত বোধ করেছে ।

ডেপুটি স্বরাষ্ট্রমন্ত্রী নূর জালাল জালালি সংবাদদাতাদের উদ্দ্যেশ্যে কথা বলার সময় কিছু পুলিশ অফিসার নতুন ইউনিফর্ম পরে তার পিছনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে ছিল। তিনি বলেন, “এই বিশেষ ইউনিফর্ম যা আপনারা আজ দেখছেন তা নিরাপত্তা বিনষ্টকারীদের মোকাবেলা করতে এবং আমাদের নাগরিকদের আরও ভাল নিরাপত্তা দিতে সাহায্য করবে,”।

গাঢ় সবুজ ইউনিফর্মে কালো আরবি অক্ষর সহ তালিবানের সাদা পতাকা রয়েছে যা হাতার উপর ইসলামের মূল নীতি প্রদর্শন করে,যাতে লেখা আছে “আল্লাহ ছাড়া কোন ঈশ্বর নেই। মোহাম্মদ আল্লাহর রসুল।”

কট্টরপন্থী ইসলামিক গোষ্ঠীটি ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তানে তার আগের শাসনের সময় পতাকাটি ব্যবহার করেছিল, যখন ব্যাপক মানবাধিকার লঙ্ঘন এবং জনজীবন থেকে নারীদের বাদ দেওয়া হয়েছিল। তা সত্বেও শুধুমাত্র পাকিস্তান, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত তালিবান সরকারকে স্বীকৃতি দিয়েছিল।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।