আমাজনে নিখোঁজ ২ জনের সন্ধানে হেলিকপ্টার পাঠাচ্ছে ব্রাজিল



তিন দিনেরও বেশি সময় ধরে নিখোঁজ এক ব্রিটিশ সাংবাদিক ও আদিবাসী কর্মকর্তার জন্য আমাজন রেইনফরেস্টের একটি প্রত্যন্ত এলাকায় তল্লাশি চালানোর জন্য ব্রাজিলেরকর্তৃপক্ষ হেলিকপ্টার ব্যবহার শুরু করেছে।

আমাজনাস রাজ্যের বেসামরিক পুলিশও বুধবার বলেছে যে তারা সন্দেহভাজন একজনকে চিহ্নিত করেছে যাকে পারমিট ছাড়া আগ্নেয়াস্ত্র বহন করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছিলঐ অঞ্চলে পারমিট ছাড়া অস্ত্র বহন অস্বাভাবিক নয়দেশটির জননিরাপত্তা সচিব জেনারেল কার্লোস আলবার্তো মনসুর পরে বলেন, ঐ ব্যক্তির নিখোঁজের সঙ্গে তার সংশ্লিষ্টতা আছে বলে কোনো সুনির্দিষ্ট প্রমাণ কর্মকর্তাদের কাছে নেই।

এক সংবাদ সম্মেলনে মনসুর বলেন,“আমরা একটি সম্ভাব্য যোগসুত্র খুঁজছি কিন্তু আপাতত আমাদের কাছে কিছুই নেই।তিনি বলেন, সন্দেহভাজন আমিরিল্ডোদ্য কোস্টা ডি অলিভিয়েরা যিনি পেলাডোনামেও পরিচিত তাকে আটক করা হয়েছে।

কর্তৃপক্ষ জনগণের উদ্দেশ্যে তাদের প্রথম যৌথ ভাষণে বলেছে, তদন্ত শুরুর পর থেকে পুলিশ আরও পাঁচজনকে জিজ্ঞাসাবাদ করেছে তবে নিখোঁজের সাথে সম্পর্কিত কাউকে গ্রেপ্তার করা হয়নি

সাংবাদিক ডম ফিলিপস দ্য গার্ডিয়ান পত্রিকায় নিয়মিত লেখক এবং ব্রুনো আরাউজো পেরেরা ব্রাজিলিয়ান আদিবাসী বিষয়ক সংস্থার একজন কর্মচারী যাদের ঐ অঞ্চল সম্পর্কে ব্যাপক অভিজ্ঞতা ছিল রবিবার ভোরে হাভারি উপত্যকায় আদিবাসী অঞ্চলে সাও রাফায়েল সম্প্রদায়ের মধ্যে তাদের শেষবারের মতো দেখা গিয়েছিল।

কয়েকজন মানুষের একটি ছোট দল শনিবার আদিবাসী অঞ্চলের সীমানায় নৌকা দিয়ে যাওয়ার সময় ঐ দুজনকে হুমকি দিয়েছিল এবং আদিবাসীদের একটি স্থানীয় সমিতি ইউনিভাজা তারা টহল দেওয়ার সময় যে আগ্নেয়াস্ত্র ব্যবহার করে তারা ঐ অস্ত্র উঁচিয়ে ধরে ছিল সমিতিটির প্রেসিডেন্টপাওলো মারুবো এর আগে অ্যাসোসিয়েটেড প্রেসকে বলেছিলেন যে ফিলিপস সেই সময় ঐ লোকদের ছবি তুলেছিল এবং পেলাদোছিলেন তাদের মধ্যে একজন।

ফিলিপস এবং পেরেইরা নৌকায় করে নিকটবর্তী শহর আতালাইয়া দো নর্টেতে ফিরে যাচ্ছিলেন কিন্তু সেখানে তারা আদৌ পৌঁছানি

ঐ অঞ্চলের আদিবাসী নেতারা, পেরেরা এবং ফিলিপসের পরিবারের সদস্য এবং সহকর্মীরা উদ্বেগ প্রকাশ করেছেন যে কর্তৃপক্ষ অনুসন্ধান প্রচেষ্টা দেরি করে শুরু করেছে এবং তা ধীর গতিতে হয়েছে।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।