ইউক্রেনে সংবাদমাধ্যম প্রচন্ড ঝুঁকির মুখে



এই সপ্তাহে ইউক্রেনে একজন ফরাসি সাংবাদিকের মৃত্যু রাশিয়ার আগ্রাসন রিপোর্ট করা মিডিয়ার জন্য ঝুঁকির একটি অপ্রিয় অনুস্মারক হিসাবে দেখা দিয়েছে ।

ফ্রেদেরিক লেকলার্ক -ইমহফ, ফরাসী সম্প্রচারকারী বিএফএম টিভির একজন রিপোর্টার। ইউক্রেনীয় এবং ফরাসি কর্মকর্তাদের মতে, সোমবার সিভিয়ারোডোনেটস্ক শহরে একটি উচ্ছেদ অভিযান কভার করার সময় গোলার আঘাতে তিনি নিহত হন।

তার সহকর্মী ম্যাক্সিম ব্র্যান্ডস্টেটার, তিনিও বিএফএম টিভির একজন রিপোর্টার, যিনি একই হামলায় আহত হন।

ডনবাস অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ শহর সিভিয়েরোডোনেটস্ক, রাশিয়ার বাহিনী এবং ইউক্রেনীয় সেনাদের মধ্যে তীব্র সংঘর্ষের স্থান।

নিউইয়র্ক-ভিত্তিক কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে) বলছে, লেকলার্ক ইমহফের মৃত্যুসহ ২৪ ফেব্রুয়ারি থেকে ইউক্রেনে সংঘাত কভার করার সময় নিহত সাংবাদিকের সংখ্যা অন্তত আটজনে পৌঁছেছে।

সিপিজে-এর ইউরোপ এবং মধ্য এশিয়া কর্মসূচীর সমন্বয়কারী গুলনোজা বলেছেন, “কোন সাংবাদিকের মৃত্যুর ঘটনা তাদের কাজের সাথে সম্পর্কিত হলে তা নিশ্চিত করার ক্ষেত্রে আমাদের প্রধান মাপকাঠি হল সাংবাদিকটি রিপোর্টিং, চিত্রগ্রহণ, সাক্ষাত্কার বা সংবাদ সংগ্রহে নিযুক্ত ছিলেন কিনা তা প্রতিষ্ঠা করা।”

তিনি বলেছেন সিপিজে এ বিষয়টি প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিল যে ফ্রেডেরিক লেকলার্ক -ইমহফ এবং তার সহকর্মীরা সংবাদ সংগ্রহের জন্যই সে এলাকায় ছিলেন।”



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।