ওয়েব সিরিজ কি ওয়েব সিরিজ এবং টিভি সিরিজের মধ্যে পার্থক্য

আপনি আজকাল সাম্প্রতিক এবং নতুন রিলিজ ওয়েব সিরিজ সম্পর্কে অনেক কিছু শুনেছেন। অনেকে সোশ্যাল মিডিয়ায় এর সাথে সম্পর্কিত ছবি বা পোস্ট শেয়ার করেন এবং তাদের প্রতিক্রিয়া এবং পর্যালোচনা দেন।

দিন দিন ওয়েব সিরিজের জনপ্রিয়তা খুব দ্রুত বাড়ছে। ওয়েব সিরিজ ওয়েব শো নামেও পরিচিত ।

বিশ্বের অনেক মানুষ উপভোগের জন্য অনলাইন ভিডিও এবং ওয়েব সিরিজ দেখতে পছন্দ করে। আপনি সেরা ওয়েব সিরিজ তালিকা দেখতে পারেন।

ওয়েব সিরিজ কি

একটি ওয়েব সিরিজ (ইংরেজি থেকে, ওয়েবসিরিজ), ইন্টারনেট সিরিজ বা অনলাইন সিরিজ হল একটি অডিওভিজ্যুয়াল প্রোডাকশন যা ইন্টারনেটে বিতরণ করার জন্য তৈরি করা হয় এবং এটি ওয়েব টেলিভিশন নামক নতুন মাধ্যমের অংশ। তারা স্ক্রিপ্ট ব্যবহার করে এবং পর্বগুলিতে বিভক্ত ঋতুতে গঠন করা হয়, যাকে ওয়েবিসড বলা যেতে পারে।

একজন ওয়েব সিরিজ সিরিয়াল অথবা ভিডিও পর্বের একটি সিরিজ ইন্টারনেটে মুক্তি। এটি ওয়েব শো নামেও পরিচিত। এটি একটি টিভি সিরিয়ালের মতো ডিজাইন করা হয়েছে।

ওয়েব সিরিজ কি
ওয়েব সিরিজ কি

তবে, সিরিজটি ইতিমধ্যে চলমান টিভি সিরিয়াল এবং চলচ্চিত্র থেকে আলাদা। এপিসোডগুলো নেটফ্লিক্স বা অ্যামাজন প্রাইম এবং ইউটিউবের মতো ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সম্প্রচার করা হয় ।

সিরিজের সমস্ত পর্ব এক সাথে প্রকাশ করা যেতে পারে বা এমনকি সপ্তাহে একটি পর্ব দেখাতে পারে।

ওয়েব সিরিজ এবং টিভি সিরিজের মধ্যে পার্থক্য কি

আমরা ওয়েব সিরিজ এবং টিভি সিরিজের মধ্যে পার্থক্য নিয়ে আলোচনা করি । উভয়ই একাধিক গল্প অন্তর্ভুক্ত করে যা একটি গল্প বলে বা জানায়।

উভয়ের মধ্যে প্রধান পার্থক্য হল প্রতিটি শুরু এবং বজায় রাখার জন্য প্রয়োজনীয় আর্থিক বিনিয়োগ।

একটি টিভি সিরিজের জন্য সাধারণত ভারী উত্পাদন খরচ, সেলিব্রিটি অভিনেতা এবং বড় মিডিয়া সংস্থাগুলির প্রয়োজন হয়। আপনার একটি ক্যামেরা দরকার, একটি অনুষ্ঠানের জন্য একটি ধারণা এবং লোকেদের স্ক্রিপ্ট করা বা আনস্ক্রিপ্ট করা লাইন শুনতে হবে।

অর্থনীতি শব্দের অর্থ কি

উপসংহার

আশা করি, এখন আপনি জানতে পেরেছেন ওয়েব সিরিজের অর্থ কী এবং কীভাবে বিনামূল্যে দেখতে হয়। আপনি ওয়েব শো বা অন্য কোন তথ্যের জন্য নীচে আপনার চিন্তা মন্তব্য করতে পারেন.