কোরান অবমাননার অভিযোগে আফগান ইউটিউবারকে গ্রেপ্তার করা হয়েছে



তিনি ইউটিউব এবং ইন্সটাগ্রামে তার কমেডি এবং ফ্যাশন ভিডিওর জন্য আফগানদের মধ্যে বিখ্যাত ব্যক্তি । তার সাথে কাজ করে গোলাম সাখি নামের তারই এক অনুগ্রহভাজন। কিন্তু মঙ্গলবার তালিবানের ভয়ঙ্কর গোয়েন্দা সংস্থার টুইটারে পোস্ট করা দুটি সংক্ষিপ্ত ভিডিও দেখে আজমল হাকিকি বিভ্রান্ত হয়ে পড়েন।

সাখিসহ চারজনের সামনে দাঁড়িয়ে হাজিজি বলেন, “আমি আফগান জনগণের কাছে,সম্মানিত আলেমদের কাছে এবং ইসলামিক আমিরাতের সরকারের কাছে ক্ষমাপ্রার্থী।”

ভিডিওগুলোতে হাকিকি কোনো অপরাধের কথা স্বীকার করেননি। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার এবং সাখির পোস্ট করা একটি সাম্প্রতিক ভিডিওর বিরুদ্ধে কোরান অবমাননার অভিযোগ এসেছে।

সেই বহুল প্রচারিত ভিডিওতে মানসিক স্বাস্থ্যের সমস্যায় ভুগছেন বলে পরিচিত সাখির চরিত্রটির কৌতুকপূর্ণ কণ্ঠে আরবি শাস্ত্রের নকল পাঠ শুনে হাকিকি হাসাহাসি করেন।সাখি তার মজাদার এবং বিনোদনমূলক কথোপকথন শৈলীর জন্য পরিচিত।

হাকিকি দারি ভাষায় বলেছেন, “সকল ইউটিউবার এবং গণমাধ্যমে সক্রিয় যুবকদের কাছে আমার বার্তা হলো ইসলামের পবিত্র মূল্যবোধ সম্পর্কিত যেকোন অবমাননা পরিহার করা ।“

আদালতে ইউটিউবারদের বিচার করা হবে কিনা বা সুনির্দিষ্ট বিচার করা হবে কিনা তা নির্দিষ্ট করে বলার জন্য তালিবান কর্মকর্তারা তাৎক্ষণিকভাবে উপস্থিত ছিলেন না।

তালিবান দাবি করে যে, তারা ইসলামিক আইন অনুযায়ী কঠোরভাবে শাসন করে। তারা ইসলামের সমালোচনা এবং ইসলামে অসম্মানজনক বলে বিবেচিত সবকিছুকে শাস্তিযোগ্য অপরাধ বলে মনে করে।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।