ক্রেমলিন সমালোচক নাভালনি বলেছেন যে তিনি নতুন অভিযোগের মুখোমুখি হচ্ছেন



রাশিয়ার বিরোধী ব্যক্তিত্ব আলেক্সি নাভালনি, যিনি এখন রাশিয়ার কারাগারে রয়েছেন, তিনি মঙ্গলবার বলেছেন যে তিনি নতুন অভিযোগে আরও ১৫ বছরের জন্য কারাদন্ডের মুখোমুখি হতে পারেন।

নাভালনি সোশ্যাল মিডিয়ায় বলেছেন তাঁর বিরুদ্ধে এখন একটি চরমপন্থী সংগঠন শুরু করার অভিযোগ আনা হয়েছে।

নাভালনি টুইটারে বলেছেন, “আমার নয় বছরের, উচ্চ-নিরাপত্তা বেষ্টিত শাস্তি কার্যকর হওয়ার পর থেকে আট দিনও পেরিয়ে যায়নি, এবং আজ তদন্তকারীরা আবার একটি নতুন মামলার জন্য আনুষ্ঠানিকভাবে আমাকে অভিযুক্ত করেছেন,”৷

তিনি বলেন, ” তাদের মতে মনে হচ্ছে যেনো আমি কর্মকর্তা এবং ধনকুবেরদের প্রতি ঘৃণা উস্কে দেওয়ার জন্য একটি চরমপন্থী গোষ্ঠী তৈরি করেছি। এবং কারাগার থেকেই আমি তাদের সাথে অসন্তুষ্ট হওয়ার সাহস করেছিলাম এবং সমাবেশের আহ্বান জানিয়েছি। এবং তার জন্য তারা আমার আরও ১৫ বছর সাজা কার্যকর করল ।

নাভালনির বিরুদ্ধে নতুন অভিযোগের বিষয়ে কোনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

ক্রেমলিন বছরের পর বছর ধরে নাভালনিকে লক্ষ্যবস্তু করেছে এবং সাইবেরিয়ায় প্রচারণা চালানোর সময় ২০২০ সালে তার উপর সম্ভাব্য বিষক্রিয়া প্রয়োগ করা হয়। ঘটনার পর, তিনি চিকিত্সার জন্য জার্মানিতে যান কিন্তু ২০২১ সালে রাশিয়ায় ফেরার সময় তাকে গ্রেপ্তার করা হয়।

ক্রেমলিন নাভালনিকে বিষ প্রয়োগের বিষয়টি অস্বীকার করেছে।

নাভালনি ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের বিষয়ে স্পষ্টভাষী, তিনি এটিকে “মূর্খ” এবং “মিথ্যার উপর নির্মিত” বলে অভিহিত করেছেন।

৪৫ বছর বয়সী নাভালনি ২০১৪ সালের অর্থ আত্মসাতের অভিযোগে মস্কোর পূর্বাংশে একটি কারাগারে আড়াই বছরের সাজা ভোগ করছেন।

গত বছর, নাভালনির ফাউন্ডেশনকে কর্তৃপক্ষ চরমপন্থী হিসেবে চিহ্নিত করার পর, বেআইনি ঘোষণা করেছিল, তার নেটওয়ার্ক দ্বারা চালিত কয়েক হাজার ওয়েবসাইটকে ব্লক করা হয়েছিল, দাবি করা হয়েছিল যে তারা অপপ্রচার ছড়াচ্ছে। ।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।