টেক্সাসের স্কুলে গুলির ঘটনায় নিহতদের প্রথম অন্ত্যেষ্টিক্রিয়া অনুষ্ঠিত



টেক্সাসের উভালডে শহরের শোকাহত শহরটিতে ২৪ মে একজন কিশোর বন্দুকধারীর গুলিতে নিহত ১৯ জন শিশু এবং ২ জন শিক্ষকদের প্রথম অন্ত্যেষ্টিক্রিয়া হয়েছে।

প্রথমে ১০ বছর বয়সী দুজন মেয়ের অন্ত্যোষ্টিক্রিয়া হয়। তাদের একজনের নাম আমেরি জো গারজা। সবার কাছে সে মিষ্টি, দুষ্ট আর মজার হিসেবে পরিচিত ছিল। সে সাঁতার কাটতে আর আঁকতে পছন্দ করত। অন্যজনের নাম মাইট ইউলিয়ানা রদ্রিগেজ। জানা যায় সে তিমি এবং ডলফিন সম্পর্কে জানতে পছন্দ করত এবং সামুদ্রিক জীববিজ্ঞানী হওয়ার স্বপ্ন দেখত।

নিহতদের মধ্যে অন্যদের অন্ত্যেষ্টিক্রিয়া মধ্য জুনের মধ্যে অনুষ্ঠিত হবে।

আগ্নেয়াস্ত্র নিয়ন্ত্রণের একজন প্রবক্তা প্রেসিডেন্ট জো বাইডেনের বন্দুক বিক্রির ওপর নতুন নিয়ন্ত্রণ কার্যকর করার প্রচেষ্টা বিরোধী রিপাবলিকানরা বাধাগ্রস্ত করেছে। তিনি হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেছেন, “আমি বন্দুক নিয়ে কংগ্রেসের কথা বলব, আমি আপনাদের প্রতিশ্রুতি দিচ্ছি।“

একদিকে আইন প্রণেতারা বন্দুক বিক্রির ওপর নতুন নিয়ন্ত্রণ নিয়ে বিতর্ক করছে, অন্যদিকে “সক্রিয় শ্যুটারদের মোকাবেলা করতে ফার্স্ট রেস্পন্ডারদের তৈরি করার উদ্দেশে সর্বোত্তম পন্থা এবং শিক্ষণীয় বিষয়গুলো চিহ্নিত করার জন্য” বিচার বিভাগ রব এলিমেন্টারি স্কুলে হামলার সময় পুলিশের কাজের একটি পর্যালোচনা শুরু করেছে।

টেক্সাসের জননিরাপত্তা বিভাগের প্রধান স্টিভেন ম্যাকক্র গত সপ্তাহে বলেছেন, শ্যুটারের মুখোমুখি হওয়ার জন্য অপেক্ষা করার বিষয়টি “ভুল সিদ্ধান্ত ছিল।“



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।