পোজার অর্থ কি কাদের পোজার বলা হয়

পোজার কি:

পোজার শব্দটি একটি অ্যাংলো-স্যাক্সন শব্দ যার অর্থ ” একটি মনোভাব বা ভঙ্গিকে প্রভাবিত করা ।” অভিব্যক্তি ভঙ্গিটি প্রায়শই বাদ্যযন্ত্রের প্রসঙ্গে ব্যবহৃত হয়, সাধারণত পাঙ্ক, রক এবং গথিক উপসংস্কৃতিতে, এমন একজন ব্যক্তিকে বর্ণনা করতে যিনি নিজেকে এমন কেউ নন বলে ভান করেন।

নির্দিষ্ট সমালোচকদের জন্য পোজার শব্দটি এমন একটি ব্যান্ডকে বর্ণনা করার জন্য ব্যবহার করে যেটিকে অত্যধিক বাণিজ্যিক হিসাবে দেখা হয়, এটি হল ধাতব ব্যান্ডের উদাহরণ।

উপরোক্ত বিবেচনায়, এটি অনুমান করা যেতে পারে যে একজন “পোজার” হিসাবে পরিচিত একজন ব্যক্তির একটি প্রভাবশালী ব্যক্তিত্ব রয়েছে এবং একটি নির্দিষ্ট মুহুর্তে ফ্যাশনে থাকা গায়ক, ব্যান্ড বা বাদ্যযন্ত্রের স্টাইল দ্বারা তিনি মুগ্ধ হন, তাই, তিনি তার হওয়ার ভান করেন। অনুরাগীরা বর্তমানে ফ্যাশনে থাকা প্রবণতাগুলি অনুসরণ করুন, তা পোশাক, শব্দভাণ্ডার, আচার-ব্যবহার, অন্যদের মধ্যে হোক। তার জনপ্রিয়তা কমার সাথে সাথে তার প্রতিমার প্রশংসা কমে যায়।

পোজার শব্দটি একটি বিশেষণ যা একটি নিন্দনীয় অর্থে ব্যবহার করা হয় এমন ব্যক্তিকে নির্দেশ করতে যেটি একটি নির্দিষ্ট উপসংস্কৃতির অনুসরণ করে, তার অন্তর্গত এবং অনুরাগী। যে ব্যক্তিরা বিভিন্ন উপ-সংস্কৃতি তৈরি করে, আগে উল্লেখ করা হয়েছে, তারা নিশ্চিত করে যে পোজার ব্যক্তি প্রামাণিকতা উপভোগ করেন না কারণ তারা উপ-সংস্কৃতির দর্শন এবং মূল্যবোধ বোঝেন না, তবুও পোজার উপসংস্কৃতি সম্পর্কে দুর্দান্ত জ্ঞান থাকার ভান করে তারা অন্তর্গত এটা বিবেচনা করা উচিত যে ধর্মান্ধতা ক্ষণস্থায়ী এবং তারা এইভাবে কাজ করে যাতে সমাজের দ্বারা গৃহীত হয় যা যোগাযোগ করতে চায়।

80-এর দশকে, হার্ড-রক ব্যান্ডের সদস্যরা জনসাধারণের সামনে তাদের ভিজ্যুয়াল ইমেজ সম্পর্কে অত্যন্ত উদ্বিগ্ন ছিল, যার জন্য তারা আকর্ষণীয় পোশাক পরিধান করত, মেকআপ ব্যবহার করত, মেয়েলি আনুষাঙ্গিক ব্যবহার করত এবং ফলস্বরূপ, তাদের ভক্তরা অনুকরণ করত। তাদের প্রতিমা পোষাক এবং তাই , পোজার শব্দটি উদ্ভূত হয়েছে ।

পোজার 3D

3D পোজার হল একটি কম্পিউটার প্রোগ্রাম যা অক্ষর, প্রাণী বস্তু, দৃশ্যকল্প, ইত্যাদি এবং 3D অ্যানিমেশন তৈরি করার জন্য দুর্দান্ত সরঞ্জাম সরবরাহ করে, সেইসাথে স্ট্যাটিক বা অ্যানিমেটেড ডিজিটাল সামগ্রী তৈরির অনুমতি দেয়। এর কার্যকারিতার কারণে, পোজার 3D প্রোগ্রামটি ডিজাইনার, অ্যানিমেটর, গ্রাফিক পেশা, চিত্রকর, অন্যান্যদের মধ্যে ব্যাপকভাবে ব্যবহৃত হয়।