বিএনপির আয়োজনে জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী পালিত



নানা কর্মসূচির মধ্য দিয়ে, সোমবার (৩০ মে) বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে নেয়া কর্মসূচির অংশ হিসেবে, সকাল ৬টায় দলের কেন্দ্রীয় কার্যালয় ও চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে দলীয় পতাকা অর্ধনমিত রেখে, কালো পতাকা উত্তোলন করা হয়।

এ উপলক্ষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের সিনিয়র নেতাদের সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

বিএনপি’র বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারাও এ সময় জিয়ার সমাধিতে শ্রদ্ধা অর্পণ করেন।

জিয়াউর রহমান ১৯৭৮ সালে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রতিষ্ঠা করেন। ১৯৮১ সালে ৩০ মে কিছু বিদ্রোহী সেনা সদস্য চট্টগ্রাম সার্কিট হাউসে সাবেক এই রাষ্ট্রপতিকে হত্যা করে।

বিএনপির ঢাকা উত্তর ও দক্ষিণ শাখার আয়োজনে, রাজধানীর ৭০টি পয়েন্টে মির্জা ফখরুল ও দলের স্থায়ী কমিটির সদস্যরা দুস্থদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ করেন।

ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব), বিএনপির নয়া পল্টন কেন্দ্রীয় কার্যালয়ে বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করে। ক্যাম্পে দরিদ্রদের চিকিৎসা সেবা ও ওষুধ দেয়া হয়।

দলের সকল জেলা, মহানগর ও থানা ইউনিটও, দরিদ্রদের মধ্যে খাদ্য বিতরণসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করেছে।

সারাদেশে যথাযোগ্য মর্যাদায় মৃত্যুবার্ষিকী পালনের লক্ষ্যে বিএনপি ও এর বিভিন্ন সহযোগী সংগঠন ১০ দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

রবিবার (২৯ মে) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন বাংলাদেশ মিলনায়তনে, এক আলোচনা সভার মধ্য দিয়ে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানমালার সূচনা হয়। আগামী ৭ জুন এই কর্মসূচি শেষ হবে।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।