বিশ্বখ্যাত মোনা লিসা চিত্রকর্মের আবরণীতে কেক মাখিয়ে দেওয়ায় এক ব্যক্তি গ্রেফতার



প্যারিসে ল্যুভ যাদুঘরে মোনা লিসা চিত্রকর্মটির কাঁচে ঘেরা সুরক্ষা আবরণীতে কেক মাখিয়ে দেওয়ায় ৩৬ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেফতার করে মানসিক চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। সোমবার বাদীপক্ষের আইনজীবিরা এমন তথ্য জানান। শিল্পীরা “বিশ্বের” প্রতি যথেষ্ট মনোযোগ না দেওয়ার প্রতিবাদস্বরূপ এমন করা হয়েছে বলে হচ্ছে।

বিশ্বখ্যাত এই চিত্রকর্মটি প্যারিসের ল্যুভ যাদুঘরে শোভা পায়। যাদুঘরের কর্মকর্তারা রবিবারের এই উদ্ভট ঘটনার বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি। ঘটনাটির ভিডিও কয়েকজন ফোনে ধারণ করেন এবং তা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে।

লিওনার্দো দ্য ভিঞ্চি’র এই মহামূল্যবান চিত্রকর্মটি বুলেটপ্রুফ কাঁচের বাক্সে ঘেরা থাকায় এটির কোন ক্ষতি হয়নি। অতীতেও এই চিত্রটির ক্ষতি করার চেষ্টা করা হয়েছিল।

লিউকি নামের এক টুইটার ব্যবহারকারী একটি ভিডিও পোস্ট করেন। তাতে দেখা যায় যে, যাদুঘরের কর্মচারীরা কাঁচ পরিষ্কার করছেন। আরেকটি ভিডিওতে দেখা যায়, সাদা পোশাক পরিহিত এক ব্যক্তিকে নিরাপত্তারক্ষীরা সরিয়ে নিয়ে যাচ্ছেন।

কলিউকি লেখেন, “বয়স্ক মহিলা সেজে থাকা এক লোক হঠাৎ হুইলচেয়ার থেকে উঠে দাঁড়ায় এবং মোনা লিসার বুলেটপ্রুফ কাঁচটি ভেঙে ফেলার চেষ্টা করে। এরপর সে কাঁচে কেক লাগিয়ে দিতে এগিয়ে যায় এবং সবখানে গোলাপ ছড়িয়ে দেয়, তারপরই তাকে নিরাপত্তারক্ষীরা আটকে ফেলেন।”

ফ্রেঞ্চ ভাষায় ঐ লোকটি বলছিলেন: “এমন মানুষজন আছে যারা পৃথিবী ধ্বংস করে ফেলছে … সকল শিল্পী, আপনারা পৃথিবী সম্পর্কে চিন্তা করুন। এ কারণেই আমি এমন করেছি। গ্রহটি সম্পর্কে ভাবুন।”

তবে, মূল ঘটনাটির কোন ছবি পাওয়া যায়নি।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।