মেক্সিকোর প্রেসিডেন্টের বর্জন সত্ত্বেও তারা আমেরিকাস সামিটকে ‘খুব ইতিবাচক’ বলেছে



আমন্ত্রণ তালিকায় থাকা প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোরের বর্জন সত্ত্বেও মেক্সিকোর শীর্ষ কূটনীতিক শুক্রবার বলেছেন যে লস অ্যাঞ্জেলেসে আমেরিকার শীর্ষ সম্মেলনে “খুবই ইতিবাচক” ফলাফল হয়েছে।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন এবং কানাডার পররাষ্ট্রমন্ত্রী মেলানি জোলির সাথে শীর্ষ বৈঠকে সাক্ষাতের সময় মেক্সিকোর পররাষ্ট্র সচিব মার্সেলো এবার্ড বলেছেন, “আমাদের কাছে এখনই শীর্ষ সম্মেলনের কিছু ফলাফল রয়েছে যা আমাদের দৃষ্টিতে খুবই ইতিবাচক,”।

এব্রার্ড এই গোলার্ধে প্রেসিডেন্ট জো বাইডেনের একটি বিশ্ব অর্থনৈতিক অংশীদারিত্বের ঘোষণার পাশাপাশি “অভিবাসনে আঞ্চলিক পদ্ধতির” প্রচেষ্টার প্রশংসা করেছেন।

তিনি পুনর্ব্যক্ত করেছেন যে মেক্সিকো এই বছরের শেষের দিকে একটি ত্রিমুখী শীর্ষ সম্মেলনের জন্য বাইডেন এবং কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে আমন্ত্রণ জানানোর পরিকল্পনা করেছে, বলেছেন যে এটি সম্ভবত মেক্সিকো সিটিতে অনুষ্ঠিত হবে।

লোপেজ ওব্রাডোর লস অ্যাঞ্জেলেসে শীর্ষ সম্মেলনে যোগ দিতে অস্বীকার করেছিলেন কারণ বাইডেন কিউবা, নিকারাগুয়া এবং পানামার বামপন্থী নেতাদের আমন্ত্রণ জানাননি এই কারণে যে তারা স্বৈরাচারী।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।