যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য কোভিড পরীক্ষার আবশ্যকতা বাতিল করা হবে



যুক্তরাষ্ট্রে প্রবেশের জন্য ভ্রমণকারীদের পূর্বের ২৪ ঘন্টার মধ্যে কোভিড-১৯ এর পরীক্ষার নেগেটিভ ফলাফল জমা দেওয়ার আবশ্যকতা তুলে নেওয়া হবে। হোয়াইট হাউজ থেকে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার আশা করা হচ্ছে বলে, এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন।

পরিচয় গোপন রাখার শর্তে আনুষ্ঠানিক ঘোষণার পূর্বে ঐ কর্মকর্তা জানান যে, যুক্তরাষ্ট্রের সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) এই পদক্ষেপের অনুমোদন দিয়েছে। “বিজ্ঞান ও তথ্যের উপর ভিত্তি” করে এমন পরীক্ষার আর প্রয়োজন নেই বলে সিদ্ধান্ত নিয়েছে সিডিসি। রবিবার মধ্যরাত থেকে পদক্ষেপটি কার্যকর হবে।

সিডিসি জানায় যে, তারা ৯০ দিনের মধ্যে তাদের সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবে এবং কর্মকর্তারা যদি মনে করেন যে, আবারও পরীক্ষা করা দরকার তাহলে তারা তাই করবেন। যেমন উদাহরণস্বরূপ, নতুন কোন প্রকরণের কারণে আবারও পরীক্ষার প্রয়োজনীয়তা দেখা দিতে পারে।

এমন পরীক্ষা কেন্দ্রীয় সরকারের কোভিড-১৯ সংক্রান্ত বিধিনিষেধগুলোর মধ্যে সবশেষগুলোর একটি যেটি এখনও কার্যকর রয়েছে। ভ্রমণ ও পরিবহন শিল্প সংশ্লিষ্ট কর্মকর্তারা হোয়াইট হাউজকে কয়েক মাস ধরেই চাপ প্রয়োগ করে আসছেন যাতে তারা এই পদক্ষেপটি প্রত্যাহার করে নিক। তারা বলছেন যে, এর ফলে আন্তর্জাতিক পর্যটন ক্ষতিগ্রস্ত হচ্ছে। ২০২১ সালের জানুয়ারি থেকে এই ব্যবস্থা চালু আছে।

দ্য অ্যাসোসিয়েটেড প্রেস জানায় যে, যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ ভ্রমণ কার্যত মহামারীর পূর্বের অবস্থায় ফিরে গিয়েছে।

আরও অনেক দেশই পূর্ণমাত্রার টিকা ও বুস্টার ডোজ প্রাপ্তদের জন্য তাদের পরীক্ষার আবশ্যকতা তুলে নিয়েছে যাতে করে পর্যটন বৃদ্ধি পায়।



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।