রাশিয়ার ধনকুবেরদের ওপর আরো নিষেধাজ্ঞা আরোপের ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র



যুক্তরাষ্ট্রের সরকার বৃহস্পতিবার বলেছে যে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ রাশিয়ার অভিজাতদের দ্বারা নিষেধাজ্ঞা ফাঁকি দেওয়ার পদক্ষেপগুলি যুক্তরাষ্ট্রের সরকার বন্ধ করার চেষ্টা করছে। “তারা বেনামে বিশ্বজুড়ে বিলাসবহুল সম্পদ ব্যবহার করার জন্যে অর্থ লুকিয়ে রেখে স্থানান্তর করার চেষ্টা করে থাকে।”

যেগুলোকে এখন লক্ষ্যবস্তু করা হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে প্রমোদ তরীর একটি ব্রোকারেজ ফার্ম, বিমান, রুশ কর্মকর্তারা এবং পুতিনের ঘনিষ্ঠ জনেরা ।

প্রমোদ তরীগুলির মধ্যে রয়েছে রাশিয়া-পতাকাবাহী গ্রেসফুল এবং কেম্যান দ্বীপপুঞ্জ-পতাকাবাহী অলিম্পিয়া, পাশাপাশি অন্যান্য দুটি তরীও , শেলেস্ট এবং নেগা, দুটিই রুশ কোম্পানির মালিকানাধীন।

হোয়াইট হাউজ বলেছে যে নতুন নিষেধাজ্ঞাগুলি আরোপ করা হয়েছে “ফাঁকি দমন করতে এবং আমাদের নিষেধাজ্ঞাগুলিকে আরও কঠোর করতে এবং পুতিন ও তার সমর্থকদের উপর চাপ বাড়াতে।”

নিষেধাজ্ঞা ঘোষণা করে দেয়া এক বিবৃতিতে, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বলেছেন, “প্রেসিডেন্ট পুতিন এবং যারা রুশ আগ্রাসনকে সমর্থন করে তাদের কাছ থেকে যেমন জবাবদিহিতা চাওয়া হচ্ছে, তেমনই যুক্তরাষ্ট্র ইউক্রেনের জনগণের প্রতি সমর্থন অব্যাহত রাখবে।”



Source link

maria

এই যে, এই প্রবন্ধ পড়ার জন্য আপনাকে ধন্যবাদ. আমি একজন ওয়েব ডেভেলপার, 10 বছর ধরে লিখছি, এবং একজন প্রযুক্তি প্রেমী।