Bengali Life quotes শতাধিক বাংলা জীবনের উক্তি

জীবন সম্পর্কে চিন্তা করার জন্য আপনার কি জ্ঞানী বাংলা জীবনের উক্তি দরকার? আজ, জেমস ব্লান্টের “উইজম্যান” (জ্ঞানী ব্যক্তি) নামক গানটি শুনে আমি জ্ঞানী লোকেরা কেমন হয় তা ভাবতে শুরু করেছি ।

Bengali quotes on life বিশ্বকোষ বলে মনে হয় তাদের একজনের সাথে কে কখনও দেখা করেনি? যারা সবসময় সঠিক উত্তর দেয়, যারা লোভ ও বস্তুবাদ, হিংসা, প্রতিদ্বন্দ্বিতা, ঘৃণা, অহংকার, রাগ এবং জীবনের যেকোনো আকর্ষণীয় দিক থেকে দূরে থাকে।

bengali quotes on life বাংলা উক্তি সমগ্র

জ্ঞানী ব্যক্তি সুখী, তিনি দয়ালু, তিনি আন্তরিক হন যখন তিনি নিজেকে প্রকাশ করেন এবং তিনি ভারসাম্যপূর্ণ হন। অন্যদের সাথে সমান আচরণ করুন, তাদের সামাজিক অবস্থান, জাতি বা লিঙ্গ নির্বিশেষে । জ্ঞানী ব্যক্তি তখন নীরব থাকে যখন তাকে নীরব থাকতে হবে এবং যা বলার তা বলার জন্য কথা বলে এবং এর বেশি কিছু নয়। তিনি বিনয়ী, তিনি নম্র, তিনি সর্বদা ন্যায়পরায়ণ এবং তাঁর উপস্থিতি তথ্যের অন্তহীন উত্স।

জ্ঞানী ব্যক্তির নিজের সম্পর্কে প্রচুর জ্ঞান রয়েছে এবং তার লক্ষ্য নিজেকে জয় করা এবং অন্যকে জয় করা নয়। জ্ঞানী ব্যক্তিকে সম্মানের চোখে দেখা হয় কারণ সে অন্যদের সম্মান করে। তাঁর কথাগুলি কবিতা এবং তিনি সর্বদা মনে রাখার জন্য জীবনের বাক্যাংশ দেন।

প্রতিফলিত জীবনের Bengali Life quotes

আজকের নিবন্ধে আমি বুদ্ধিমান বাক্যাংশের একটি সংগ্রহ উপস্থাপন করছি: সেগুলির বাক্যাংশ যা আপনাকে প্রতিফলিত করে এবং যা আপনাকে আরও স্মার্ট করে তোলে । আমি শুরু করার আগে, আমাকে অবশ্যই মনোবিজ্ঞান এবং মন সম্পর্কিত অন্যান্য নিবন্ধগুলি উল্লেখ করতে হবে যা বিখ্যাত বাক্যাংশ এবং Bengali Life quotes খুব আকর্ষণীয় সংকলন।

bengali quotes on life
bengali quotes on life

আমি আশা করি আপনি সুখ, ব্যক্তিগত সম্পর্ক, উচ্চাকাঙ্ক্ষা, ঘৃণা বা অহংকার মত বিভিন্ন বিষয়ে উদ্ধৃতিগুলির এই সংকলনটি পছন্দ করবেন; এগুলোর জন্য মানুষের প্রজ্ঞা প্রকাশ করে এবং বিখ্যাত ঔপন্যাসিক, দার্শনিক, শিল্পী, চিন্তাবিদ, কবিদের দ্বারা বলা বা লেখা হয়েছে বা একটি জনপ্রিয় বা অজানা উত্স রয়েছে । এই বাক্যাংশগুলি প্রজন্ম থেকে প্রজন্মান্তরে স্থানান্তরিত হয়েছে এবং আজ অবধি তারা বেঁচে আছে।

Quotes in Bengali about Life জীবন নিয়ে উক্তি

জীবনে কখনও কখনও আপনি জিতেন, অন্য সময় আপনি শিখেন (জন ম্যাক্সওয়েল)

এই বাক্যাংশটি যে কোনও পিতামাতা, দাদা-দাদি বা বন্ধুর দ্বারা বলা যেতে পারে এবং আমাদের পরাজয়গুলিকে ইতিবাচক দৃষ্টিকোণ থেকে দেখতে দেয় । ব্যক্তি হিসাবে ক্রমবর্ধমান অব্যাহত রাখার জন্য আপনাকে সেই অপ্রীতিকর মুহূর্তগুলি থেকে শিখতে হবে। অন্য কথায়, আপনি কীভাবে পড়েন তা বিবেচ্য নয়, তবে আপনি কীভাবে উঠলেন।

আপনার কাছে থাকা অর্থ দিয়ে আপনার সম্পদকে পরিমাপ করবেন না, আপনার কাছে যে জিনিসগুলি রয়েছে তা দিয়ে আপনি অর্থের বিনিময় করবেন না ( পাওলো কোয়েলহো )

বস্তুবাদী সমাজে, আমাদের কাছে থাকা সম্পদের উপর ভিত্তি করে নিজেকে মূল্যায়ন করা সহজ এবং এই ধরনের মূল্যায়ন আত্মসম্মানের জন্য খুবই নেতিবাচক । এছাড়াও, প্রতিদিনের ভিত্তিতে যা আপনাকে সত্যিই আনন্দিত করবে তা হল সেই ছোট জিনিসগুলি এবং সেই আনন্দদায়ক মুহূর্তগুলি।

ক্ষমা চাওয়া স্মার্ট, ক্ষমা করা মহৎ এবং ক্ষমা করা বুদ্ধিমানের কাজ (বেনামী)

ক্ষমা হয় সেরা মানসিক থেরাপির এক । আপনি যদি ক্ষমা চান এবং আপনি যদি ক্ষমা করেন তবে একজন ব্যক্তি হিসাবে আপনার মহত্ত্ব দেখান। তবে আপনি যত বড় হবেন, এবং আপনি যদি নিজেকে ক্ষমা করেন তবে আপনি আবেগগতভাবে তত ভাল হবেন। এমন কিছু যা তত্ত্বে সহজ বলে মনে হলেও বাস্তবে তা জটিল হয়ে ওঠে। আপনি যদি এই শব্দগুচ্ছটি চিহ্নিত করেন কারণ নিজেকে ক্ষমা করা আপনার পক্ষে কঠিন, তবে মননশীলতা খুব কার্যকর হতে পারে। নামে একটি হাওয়াইয়ান দর্শনও রয়েছে যা আধ্যাত্মিক ক্ষমার উপর এর কার্যকারিতার ভিত্তি করে।

একজন বুদ্ধিমান মানুষ কখনই বিরক্ত হবেন না যদি তার সামনে সবসময় একটি আয়না থাকে এবং সে যখন তর্ক করে তখন নিজেকে দেখে (বেনামী)

এই বাক্যাংশটি স্ব-ব্যবস্থাপনা এবং মানসিক নিয়ন্ত্রণের উল্লেখ করে । নিজেকে রাগ, হিংসা বা ঘৃণার দ্বারা দূরে সরিয়ে দেওয়া একটি নির্দিষ্ট সময়ে সঠিক বলে মনে হতে পারে, তবে দীর্ঘমেয়াদে এটি নিজের জন্য নেতিবাচক পরিণতি হতে পারে । জ্ঞানী ব্যক্তি এটি জানেন এবং তাই এটি সম্পর্কে সতর্ক করেন। আপনি যদি নিজেকে সেই পরিস্থিতিতে দেখতে পারেন (নিয়ন্ত্রণের বাইরে) আপনি যে ভুলটি করছেন তা দেখতে পাবেন।

আপনি যদি এমন কিছু চান যা আপনি কখনও করেননি, আপনাকে অবশ্যই এমন কিছু করতে হবে যা আপনি কখনও করেননি (বেনামী)

আপনি যদি সর্বদা একই করেন তবে অবশ্যই আপনার সর্বদা একই পরিণতি হবে । আপনি যদি নতুন অভিজ্ঞতা পেতে চান, আকর্ষণীয় লোকেদের সাথে দেখা করতে চান বা কর্মক্ষেত্রে বেড়ে উঠতে চান, তাহলে আপনি নতুন ক্রিয়াকলাপগুলি বিবেচনা করা শুরু করুন এবং এমন কিছু করুন যা আপনি সাধারণত করেন না।

যে খুঁত ছাড়া বন্ধু খোঁজে সে বন্ধু ছাড়াই থাকে (তুর্কি প্রবাদ)

এই বাক্যাংশটির উদ্দেশ্য হল আমাদের লক্ষ্য করা যে আমাদের সকলের ত্রুটি রয়েছে এবং অনেক ভুল আছে , এই পৃথিবীতে কোন নিখুঁত ব্যক্তি নেই। আপনি যদি পারফেকশনিজম সম্পর্কে আরও জানতে চান, আমি আপনাকে এই নিবন্ধটি পড়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি ” পারফেকশনিস্ট ব্যক্তিত্ব: পারফেকশনিজমের অসুবিধাগুলি “, কারণ খুব বেশি পারফেকশনিস্ট হওয়া নিজের জন্য নেতিবাচক পরিণতি ঘটায়।

হাসি বিদ্যুতের চেয়ে কম খরচ করে এবং বেশি আলো দেয় (স্কটিশ প্রবাদ)

এই বাক্যাংশটি সেই অনুপ্রেরণামূলক বাক্যাংশগুলির মধ্যে একটি, তবে এটি একটি বিজ্ঞ বাক্যাংশও। হাসি একটি ভাল মেজাজ বজায় রাখতে সাহায্য করে, মুখ সুন্দর করে এবং ভাল চিন্তা জাগ্রত করে । কারো কাছে ঠাণ্ডাভাবে কিছু চাওয়া, হাসি দিয়ে তা চাওয়ার চেয়ে একই নয়, কারণ হাসি কেবল নিজের উপরই নয়, অন্য ব্যক্তির উপরও খুব ইতিবাচক প্রভাব ফেলে।

দোষ খুঁজে না, প্রতিকার খুঁজুন (হেনরি ফোর্ড)

এই বাক্যাংশটি আমাকে মনে করিয়ে দেয় যে একজন ভাল বন্ধু আমাকে সর্বদা বলেছিল: ” আপনি যদি সমাধানের অংশ না হন তবে আপনি সমস্যার অংশ হয়ে যান । ” উভয় বাক্যাংশের অর্থ এই নয় যে আমাদের সমস্যার উত্স সন্ধান করা উচিত নয়, কারণ এটি করা প্রয়োজন। কিন্তু ব্যর্থতার জন্য চিরন্তন বিলাপ করার পরিবর্তে, যত তাড়াতাড়ি সম্ভব আমাদের ঠিক করতে হবে কী ভুল হয়েছে । এটি উন্নতির চাবিকাঠি।

হতাশাবাদী বাতাস সম্পর্কে অভিযোগ করে; আশাবাদী এটা পরিবর্তন আশা করে; বাস্তববাদী পাল সামঞ্জস্য করে (উইলিয়াম জর্জ ওয়ার্ড)

হতাশাবাদী এবং অত্যধিক আশাবাদী উভয়ই নিজের জন্য নেতিবাচক পরিণতি হতে পারে। হতাশাবাদী সবকিছু খারাপ দেখতে পাবে এবং সেই খারাপের জন্য পরিবর্তন করার কিছুই থাকবে না। আশাবাদী সবকিছু ভালোভাবে দেখবে এবং তার চিন্তার সাথে মানানসই বাস্তবতাকে বিকৃত করবে। অন্যদিকে, একজন বাস্তববাদী ব্যক্তি সমস্যা সমাধানের চেষ্টা করেন এটা জেনেও যে এটি অনেক ক্ষেত্রেই জটিল । অর্থাৎ আপনার পা মাটিতে রাখুন এবং বিচক্ষণতার সাথে কাজ করুন।

কখনও কখনও আমরা মনে করি যে আমরা যা করি তা কেবল সমুদ্রের একটি ফোঁটা, তবে সমুদ্রের একটি ফোঁটা না থাকলে তা অনেক কম হবে ( কলকাতার মাদার তেরেসা )

এর মানে হল যে যদিও আমরা মনে করি যে আমরা যা করি তা অকেজো, আমরা যা করি তার একটি পরিণতি রয়েছে । কখনও কখনও আমরা সেই পরিণতিটি অবিলম্বে দেখতে সক্ষম হই না, বা কখনও কখনও আমরা যে পথে যাত্রা করছি তার আরও একটি ধাপ। এটি নির্মাণ সম্পর্কে এবং শেষ পর্যন্ত পুরস্কার আসবে।

বোকা যখন পথ নেয়, পথ শেষ হয়ে যায় এবং বোকা চলতে থাকে (বেনামী)

এই বাক্যাংশটি বোঝায় যে যখন একজন বোকা পথ নেয়, তখন কিছুই তাকে বাধা দেয় না । বোকা যাই ঘটুক না কেন: প্রতিবেশীরা প্রতিবাদ করুক না কেন, মানুষ অনাহারে থাকে ইত্যাদি, বোকা কোন কিছুর প্রতি চিন্তা না করেই অজ্ঞতায় অন্ধ হয়ে যায়।

প্রতিফলন হল অমরত্বের পথ; প্রতিফলনের অভাব, মৃত্যুর পথ (বুদ্ধ)

বৌদ্ধ দর্শন থেকে নেওয়া এই বাক্যাংশটি ব্যক্তিগত বিকাশে এবং জীবনের মাধ্যমে শেখার ক্ষেত্রে প্রতিফলনের গুরুত্বকে বোঝায় । আমরা সকলেই ভুল থেকে শিখেছি, কিন্তু প্রত্যেকেই একটি অনন্য উপায়ে অভিজ্ঞতাগুলিকে বাঁচায়। এই অভিজ্ঞতাগুলিকে ধরে রাখার জন্য, আমরা যা বাস করি সে সম্পর্কে একটি সক্রিয় চিন্তা প্রক্রিয়া প্রয়োজন, এইভাবে, এই অভিজ্ঞতাগুলি আমাদের জন্য যে অর্থ রয়েছে তা নিয়ে প্রশ্ন তোলার জন্য। এটি না করলে, অনেক ক্ষেত্রে শেখা হবে না। আত্ম-প্রতিফলন সম্পর্কে আরও জানতে, আমি আপনাকে ” ব্যক্তিগত বিকাশ: আত্ম-প্রতিফলনের 5 কারণ ” নামক এই নিবন্ধটি পড়ার জন্য আমন্ত্রণ জানাচ্ছি , যাতে আপনি এই অনুশীলনের সুবিধাগুলি জানেন৷

উপলক্ষটি অবশ্যই তৈরি করতে হবে, এটি আসার জন্য অপেক্ষা করবেন না (ফ্রান্সিস বেকন)

এই বাক্যাংশটি এই সত্যকে বোঝায় যে সুযোগগুলি অবশ্যই সন্ধান করতে হবে, তারা একা আসবে না । অর্থাৎ, আমরা যদি কিছু চাই, তার জন্য লড়াই করতে হবে। ” অ্যানালাইসিস প্যারালাইসিস ” এর প্রতিষেধক ।

জ্ঞানী তারাই যারা জ্ঞানের সন্ধান করে; বোকারা মনে করে তারা তাকে খুঁজে পেয়েছে (নেপোলিয়ন)

জ্ঞানীরা নম্র হয়, এবং এই নম্রতা তাদের ক্রমাগত বৃদ্ধি পেতে দেয় কারণ তারা ক্রমাগত শেখার চেষ্টা করে । তারা কখনই ভাবে না যে তারা খুব বেশি জানে বা সবকিছু জানে, তাই তারা সর্বদা তাদের চোখ খোলা থাকে পর্যবেক্ষণ করার জন্য, তাদের কান খোলা থাকে শোনার জন্য, এবং তাদের মন চিন্তা করতে এবং শেখার জন্য সক্রিয় থাকে। অন্যদিকে, মূর্খরা বিশ্বাস করে যে তারা অন্যদের থেকে শ্রেষ্ঠ যদিও তারা নয়। তারা মনে করে যে তারা সবকিছু জানে এবং এই মনোভাবের সাথে তারা কখনই উন্নতি করে না। এটিই ” ডানিং-ক্রুগার ইফেক্ট ” নামে পরিচিত ।

যার অল্প আছে সে দরিদ্র নয়, কিন্তু যে অনেক চায় সে ( সেনেকা )Bengali Life quotes

এই বাক্যাংশটি “সর্বোত্তম ধনী সে নয় যার সবচেয়ে বেশি প্রয়োজন” এই বাক্যাংশটির মতোই , এবং এই সত্যটিকে বোঝায় যে যারা সবচেয়ে কম বস্তুগত জিনিস চায় বা প্রয়োজন তারাই হল অবশ্যই জীবনের সবচেয়ে সুখী হতে যাচ্ছে । প্রচুর থাকার অর্থ সুখী হওয়া নয়, কারণ আপনি যদি অল্পতে সন্তুষ্ট হন তবে আপনার প্রচুর সম্পদের প্রয়োজন নেই।

যে ব্যক্তি তার স্বপ্ন পূরণ করে না সে শীঘ্রই বৃদ্ধ হয় ( উইলিয়াম শেক্সপিয়ার )

তাড়া করার স্বপ্ন এবং লক্ষ্যের জন্য লড়াই করা ইঞ্জিন যা আমাদের বাঁচিয়ে রাখে। অতএব, এটি অর্জনের জন্য প্রতিদিন কাজ করা তরুণ থাকার সর্বোত্তম উপায় । সবচেয়ে সুন্দর এবং অনুপ্রেরণামূলক জীবন বাক্যাংশ এক.

প্রেম আপনাকে যে সামান্যতম পাগলামিতে ফেলেছিল তা যদি আপনি মনে না রাখেন তবে আপনি ভালোবাসেননি (উইলিয়াম শেক্সপিয়ার)

রোমিও এবং জুলিয়েটের লেখকের এই বাক্যাংশটি আমাদের মনে করিয়ে দেয় যে প্রেমে পড়া হল সবচেয়ে অসাধারণ সংবেদনগুলির মধ্যে একটি যা মানুষ উপভোগ করতে পারে । ভালবাসা হল একটি মাদকের মত যা আপনাকে উচ্চ বোধ করতে পারে এবং আপনাকে অবিশ্বাস্য জিনিস করতে পারে যা আপনি কখনও ভাবেননি। প্রেম আমাদের কারণ হারাতে পারে, এবং যদি শেষ পর্যন্ত সবকিছু শেষ হয়ে যায়, তবে কেউ অন্তত সেই অন্তরঙ্গ মুহূর্তগুলি বেঁচে থাকার এবং সেই তীব্র আবেগ এবং সেই অবর্ণনীয় অনুভূতিগুলিকে অনুভব করার সন্তুষ্টির সাথে মনে রাখবে।

জ্ঞানী ব্যক্তি যখন চাঁদের দিকে নির্দেশ করে, তখন বোকা আঙুলের দিকে তাকায় (বেনামী)

বোকারা তাদের চোখ যা দেখতে পায় তার বাইরে দেখতে চায় না। পরিবর্তে, ঋষিরা তাদের মনকে প্রসারিত করেন, সৃজনশীল এবং প্রতিফলিত করেন । জ্ঞানী ব্যক্তি একজন অনুসন্ধানকারী হলেও, মূর্খ একজন অনুগত।

একজন বন্ধু এমন একজন ব্যক্তি যার সাথে আপনি উচ্চস্বরে চিন্তা করতে পারেন (রাল্ফ ওয়াল্ডো এমারসন)

একজন সত্যিকারের বন্ধু সেই ব্যক্তি যে আপনাকে হতাশ করবে না এবং যাকে আপনি আপনার সবচেয়ে বড় গোপনীয়তার সাথে বিশ্বাস করতে পারেন। এই বাক্যাংশটি বন্ধুত্বের অর্থ সংজ্ঞায়িত করে এবং কাউকে সম্পূর্ণরূপে বিশ্বাস করার গুরুত্ব তুলে ধরে । নিঃসন্দেহে, যার একটি বন্ধু আছে তার একটি ধন আছে এবং আমাদের অবশ্যই অন্য লোকেদের সাথে এই সংযোগটিকে মূল্য দিতে হবে।

ব্যথা অনিবার্য কিন্তু কষ্ট ঐচ্ছিক (বুদ্ধ)

আমরা সকলেই এমন জীবনযাপন করতে পারি যা আমাদের কষ্ট দেয় এবং একটি কঠিন সময় কাটাতে পারে এবং এটিকে অতিক্রম করার একটি প্রক্রিয়া রয়েছে কারণ এটি জীবনের অংশ । কিন্তু কষ্টের মধ্যে যাতে আটকে না যায় সেজন্য আমাদের কিছু করার সম্ভাবনা আছে। অতএব, যত তাড়াতাড়ি সম্ভব খারাপ অভিজ্ঞতা কাটিয়ে উঠতে আমাদের সিদ্ধান্ত।

quotes in Bengali জীবনের বাংলা উক্তি

আপনি স্বপ্নদর্শীকে হত্যা করতে পারেন, কিন্তু স্বপ্নকে নয় (ডেভিড অ্যাবারনাথি)

একটি বাক্যাংশ যা ব্যাখ্যা করে যে মাংস সীমিত, কিন্তু ধারণাগুলি নয় ।

যার ধৈর্য আছে, সে যা চায় তাই পাবে (বেঞ্জামিন ফ্র্যাঙ্কলিন)

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রথম রাষ্ট্রপতিদের মধ্যে একজন আমাদেরকে ধৈর্যের মহান গুণ সম্পর্কে অবহিত করেছেন ।

শিশুদের শিক্ষিত করুন, এবং পুরুষদের শাস্তি দেওয়ার প্রয়োজন হবে না ( পিথাগোরাস )

সমাজে শিক্ষার গুরুত্ব সম্পর্কে গ্রীক পিথাগোরাস

লোকেরা যাদের ভয় পায় তাদের আগে তারা যাদের ভালোবাসে তাদের বিরক্ত করে (ম্যাকিয়াভেলি)

একগুঁয়ে লোকেরা আমাদের একটি নির্দিষ্ট ভয়ের কারণ হতে পারে, তাই তাদের সাথে আচরণ করার ক্ষেত্রে আমরা খুব সতর্ক থাকি ।

প্রতিফলন ছাড়া শেখা শক্তির অপচয় ( কনফুসিয়াস )

বিজ্ঞ চীনা চিন্তাবিদ কনফুসিয়াস, প্রতিফলনের উপর ভিত্তি করে একটি শেখার শৈলী চালানোর প্রয়োজনে।

বন্ধুত্ব আনন্দকে দ্বিগুণ করে এবং বেদনাকে অর্ধেক ভাগ করে দেয় (ফ্রান্সিস বেকন)

একটি অনস্বীকার্য সত্য: জীবন কম কঠিন হয় যখন আমরা এমন লোকদের চারপাশে ব্যয় করি যারা সত্যিকারের আমাদের ভালোবাসে ।

শুধুমাত্র যিনি ভবিষ্যত গড়ে তোলেন তার অতীত বিচার করার অধিকার রয়েছে ( ফ্রেডরিখ নিটশে )

নিটশে আমাদের অনেক বিখ্যাত উদ্ধৃতি রেখে গেছেন, যেমন এটি একটি, যা আমাদের জীবনের নিয়ন্ত্রণ নেওয়ার প্রাসঙ্গিকতা নির্দেশ করে ।

একজন মানুষ যা সত্য হতে চান তা বিশ্বাস করতে ইচ্ছুক (ফ্রান্সিস বেকন)

ফ্রান্সিস বেকনের আরেকটি বিখ্যাত উক্তি, যা আমাদের চিন্তাভাবনার উপর আমাদের ইচ্ছা এবং আকাঙ্ক্ষার প্রভাব শেখায় । ধর্মের একটি সূক্ষ্ম সমালোচনা?

আপনি যদি জ্ঞানী হতে চান, যুক্তিসঙ্গতভাবে প্রশ্ন করতে শিখুন, মনোযোগ সহকারে শুনতে, শান্তভাবে উত্তর দিতে এবং যখন আপনার বলার কিছু নেই তখন নীরব থাকতে শিখুন (জোহান কাসপার ল্যাভেটার)

বুদ্ধিমত্তা এবং প্রজ্ঞার উচ্চ স্তরে পৌঁছানোর জন্য কিছু ব্যবহারিক পরামর্শ ।Bengali Life quotes

আমরা যা জানি তা হল এক ফোঁটা জল; আমরা যা উপেক্ষা করি তা হল মহাসাগর (আইজ্যাক নিউটন)

নিউটন, তার অপরিমেয় প্রজ্ঞায়, আমাদের লক্ষ্য করে যে আমরা আমাদের চারপাশের বাস্তবতা সম্পর্কে খুব বেশি অজ্ঞ হওয়া বন্ধ করি না ।

অজ্ঞরা নিশ্চিত করে, জ্ঞানী সন্দেহ করে এবং প্রতিফলিত করে ( এরিস্টটল )

গ্রীক দার্শনিক অ্যারিস্টটল, অজ্ঞদের মূর্খতার উপর ।

আমি সবচেয়ে খারাপ পাপ করেছি যা কেউ করতে পারে। আমি খুশি হইনি (জর্হে লুইস বোর্হেস)

বোর্হেস আমাদের এই প্রতিফলন রেখে গেছেন, যা দেখায় যে তিনি জীবন উপভোগ করার জন্য যথেষ্ট মনোযোগী ছিলেন না।

স্বাধীনতা হল আমাদের নিজের জীবনের মালিক হওয়া (প্লেটো)

স্বাধীনতা দার্শনিকদের দ্বারা সবচেয়ে ব্যাপকভাবে অধ্যয়ন করা ধারণাগুলির মধ্যে একটি। এখানে, প্লেটো আমাদের ব্যাখ্যা করেছেন মুক্ত হওয়ার চাবিকাঠি কী ।

আমি যা জানি তার অর্ধেকের জন্য আমি যা জানি তা দেব ( রেনে দেকার্ত )

ফরাসী রেনে দেকার্তসও সম্পূর্ণরূপে সচেতন ছিলেন যে, সবচেয়ে উজ্জ্বল আধুনিক চিন্তাবিদদের একজন হওয়া সত্ত্বেও, তিনি তার চেয়ে অনেক বেশি অজ্ঞ ছিলেন ।

জানা এবং কিভাবে প্রমাণ করতে হয় তা দুইবার মূল্যবান (বালতাসার গ্রাসিয়ান)

বালতাসার গ্রাসিয়ানের মতে, ভাসা ভাসা জ্ঞান এবং গভীর জ্ঞানের মধ্যে পার্থক্যগুলির মধ্যে একটি ।

একটি ভাল কাজের জন্য পুরস্কার তা করা হয় (সেনেকা)

সেনেকা নৈতিকতা সম্পর্কে কথা বলে: আমরা কি শুধুমাত্র পুরষ্কার এবং প্রণোদনা পাওয়ার জন্য অগ্রসর হই?

যে জানে না, সেটাই নম্রতা। কেউ যা জানে না তা জানে বলে মনে করা, এটি রোগ (লাও-সে)

লাও-ত্জু অজ্ঞতা এবং প্রজ্ঞার উপলব্ধির বিষয়ে গভীরভাবে আলোচনা করেছেন , অন্যান্য চিন্তাবিদদের লাইনে যারা অনুরূপ বাক্যাংশ উচ্চারণ করেছিলেন।

শেষ পর্যন্ত, তারা আপনাকে জিজ্ঞাসা করবে না আপনি কি জানেন, কিন্তু আপনি কি করেছেন (জিন ডি গারসন)

জিন ডি গারসন প্রতিফলনের প্রয়োজনের উপর কর্মের প্রয়োজনীয়তার উপর। শেষ পর্যন্ত, আমরা যা করি তা আমরা করি, আমরা যা করার পরিকল্পনা করি তা নয় ।

ভাল উপদেশের সুবিধা নেওয়ার জন্য এটি দেওয়ার চেয়ে আরও জ্ঞানের প্রয়োজন (জন চার্টন কলিন্স)

প্রয়োজনীয় ক্রিয়া সম্পাদনের জন্য চিন্তাশীল মন প্রস্তুত না থাকলে পরামর্শ অকেজো । জীবনের একটি বাক্যাংশ এটিকে আরও বুদ্ধিমানের সাথে নেওয়ার জন্য।

জ্ঞানী ব্যক্তির রাষ্ট্রের সরকারে অংশ নেওয়া থেকে বিরত থাকা উচিত নয়, কারণ অভাবী মানুষের উপকার করা এবং অযোগ্যদের পথ দেওয়া কাপুরুষতা ত্যাগ করা অপরাধ (ফ্রিজিয়ার এপিক্টেটাস)

একটি রাজনৈতিক প্রকৃতির প্রতিফলন: বিজ্ঞ নাগরিকদের উচিত পুলিশ পরিচালনায় অংশগ্রহণ করার চেষ্টা করা , তাদের বালির দানা এমন একটি প্রশাসনে অবদান রাখতে হবে যা অবশ্যই সবার জন্য ন্যায্য হবে।

Bangla quotes বাংলা জীবন এর উক্তি সমূহ

জীবন খুবই সহজ, কিন্তু আমরা এটাকে জটিল করার জন্য জোর দিই (কনফুসিয়াস)

দার্শনিক কনফুসিয়াস বিশ্বাস করতেন যে জীবন সাধারণ নীতি দ্বারা পরিচালিত হয় যা আমাদের দৈনন্দিন জীবনের নিয়ম হিসাবে গ্রহণ করা উচিত।

শেষ পর্যন্ত, আমাদের জীবনের বছরগুলি গণনা করা হয় না, তবে আমাদের বছরের জীবন (আব্রাহাম লিঙ্কন)

লিংকন, আমাদের জীবনের মূল্যায়ন করার সময় তার মতে যে মানের মাপকাঠিতে আমাদের প্রয়োগ করা উচিত ।

আমাদের জীবন সবসময় আমাদের প্রভাবশালী চিন্তার ফলাফল প্রকাশ করে (Søren Kierkegaard)

ডেনিশ দার্শনিক আমাদের জীবনধারাকে সেই মৌলিক ধারণা এবং নীতিগুলির সাথে সম্পর্কিত করে যা আমাদের চিন্তাভাবনার পথ দেখায়।

বিশৃঙ্খলা আপনি যা শিখেছেন তা প্রত্যাখ্যান করছে। বিশৃঙ্খলা হচ্ছে নিজেকে (এমিল সিওরান)

দার্শনিক সিওরান বিশ্বাস করতেন যে শিক্ষার মাধ্যমে তৈরি হওয়া পরিচয় নিরর্থক এবং সাধারণ কিছু।

প্রতিটি মানুষ সেই সময়ের একটি প্রাণী যেখানে সে বাস করে (ভলতেয়ার)

ভলতেয়ার বিশ্বাস করতেন যে আমরা যে ঐতিহাসিক প্রেক্ষাপটে বাস করি সেখান থেকে আমরা নিজেদেরকে স্বাধীন মানুষ হিসেবে বিবেচনা করতে পারি না । আমাদের ধারণা এবং আমাদের জীবনযাত্রা সবসময় আমাদের জন্ম তারিখ দ্বারা শর্তযুক্ত হয়।

​​আমরা যা বারবার করি (অ্যারিস্টটল)

অ্যারিস্টটল নিজেকে প্লেটোর আদর্শবাদ থেকে দূরে সরিয়ে রেখেছিলেন: তার জন্য তথ্য এবং পরিবেশ বেশি গুরুত্বপূর্ণ , এবং জীবনের এই বিশিষ্ট দার্শনিক বাক্যাংশে এটি স্পষ্ট।

আমরা যে জিনিসগুলি ভালবাসি তা আমাদের বলে যে আমরা কে ( থমাস অ্যাকুইনাস )

এই গুরুত্বপূর্ণ দার্শনিক প্রেমের মধ্যে একজন ব্যক্তির সংজ্ঞায়িত তথ্য খুঁজে পেয়েছেন ।

48. জীবন একটি ট্র্যাজেডি পেইন্টিং অগ্রভাগে দেখা যায়, কিন্তু সাধারণভাবে এটি একটি কমেডি হয়ে ওঠে ( চার্লি চ্যাপলিন )

চ্যাপলিন, একজন চলচ্চিত্র পরিচালক হিসাবে, জানতেন যে একই ঘটনা, এমনকি একজন ব্যক্তির জীবন, এটি যেভাবে উপস্থাপন করা হয় তার উপর নির্ভর করে পরিবর্তিত হয় ।

আপনি সর্বদা প্রশংসা করেন যা আপনি সত্যিই বুঝতে পারেন না (ব্লেইস প্যাসকেল)

এই দার্শনিক আমাদের জীবনে কৌতূহলের দীর্ঘ পরিসর সম্পর্কে কথা বলেছেন ।

মানুষই একমাত্র প্রাণী যে সে যা হতে অস্বীকার করে ( আলবার্ট ক্যামুস )

অ্যালবার্ট কামু, তার একটি দার্শনিক বাক্যাংশে মানুষের অস্তিত্বের জন্য একটি অর্থ সৃষ্টির সাথে সংগ্রামের বিষয়ে ।

জ্ঞানী হওয়ার শিল্প হল কী উপেক্ষা করতে হবে তা জানার শিল্প ( উইলিয়াম জেমস )

এটি মনোবিজ্ঞানের ইতিহাসে একজন নেতার বিজ্ঞ বাক্যাংশগুলির মধ্যে একটি।

জ্ঞান কথা বলে, কিন্তু জ্ঞান শোনে (জিমি হেন্ডরিক্স)

হেনড্রিক্স, একটি গুরুত্বপূর্ণ পার্থক্যকারী সূক্ষ্মতার উপর ।

আজ যা একবার প্রমাণিত হয়েছে তা কেবল কল্পনা করা যেতে পারে (উইলিয়াম ব্লেক)

এই উদ্ধৃতিটি সেই দৃষ্টিকোণকে বোঝায় যা আমাদের অসম্ভব বলে মনে করা উচিত ।

শুধুমাত্র শিক্ষিতরাই মুক্ত (Epictetus)

স্বাধীনতা ও স্বায়ত্তশাসনের ইঞ্জিন হিসেবে শিক্ষা।

সমস্ত জ্ঞান ক্ষতিকর (ক্যাসান্দ্রা ক্লেয়ার)

জ্ঞানের প্রতিটি নতুন টুকরো যেভাবে আমরা যা ভেবেছিলাম তার ভিত্তিকে বিপর্যস্ত করে দেয় তা উল্লেখ করে একটি বিজ্ঞ বাক্যাংশ।

সততা হল জ্ঞানের বইয়ের প্রথম অধ্যায় (থমাস জেফারসন)

টমাস জেফারসনের জন্য , এই দুটি মান ঘনিষ্ঠভাবে সম্পর্কিত Bengali Life quotes ।

প্রতিটি সমাজ বিশৃঙ্খলা থেকে তিন বেলা দূরে ( লেনিন )

সোভিয়েত রাজনীতিবিদ এবং বিপ্লবী, একটি দেশের মধ্যে গঠিত সংহতির ভঙ্গুরতার উপর ।

তরুণ হতে অনেক সময় লাগে (পাবলো পিকাসো)

প্রখ্যাত চিত্রশিল্পী সাময়িক ক্রমকে উল্টে দিয়েছেন যেটিতে যৌবন থাকে তা বোঝানোর জন্য যে এটি একটি জৈবিক পর্যায়ের পরিবর্তে, কিছু শেখা।

সময় যা আমরা সবচেয়ে পছন্দ করি এবং যা আমরা সবচেয়ে খারাপ ব্যবহার করি (উইলিয়াম পেন)

ইংরেজ দার্শনিক উইলিয়াম পেন দ্বারা জাহির করা একটি প্যারাডক্স। সচেতন হতে যে জীবন রয়েছে তা জানতে হবে কীভাবে এটির সর্বাধিক ব্যবহার করা যায়।

স্বাধীনতা কখনও দেওয়া হয় না; সবসময় জয়ী হয় (আসা ফিলিপ র্যান্ডলফ)

স্বাধীনতা অর্জনের জন্য প্রয়োজনীয় প্রচেষ্টা ও ত্যাগ সম্পর্কে।

পরিপূর্ণতা ভয় পাবেন না; আপনি কখনই তার কাছে পৌঁছাবেন না (সালভাদর ডালি)

ডালি, একটি পরিপূর্ণতাবাদ সম্পর্কে যা কখনও কখনও পক্ষাঘাতগ্রস্ত করতে পারে।

আমরা যখন ভালবাসি তখন আমরা কখনই কষ্টের জন্য ততটা দুর্বল হই না (সিগমুন্ড ফ্রয়েড)

ফ্রয়েড , প্রেমের ঝুঁকি সম্পর্কে।

যখন আপনি কর্তৃপক্ষের সাথে শান্তি স্থাপন করেন, আপনি কর্তৃত্বে পরিণত হন (জিম মরিসন)

জিম মরিসনের একটি বুদ্ধিমান বাক্যাংশ, সেই ক্ষেত্রে কর্তৃপক্ষের সাথে চুক্তির বিষয়ে কথা বলা ।

সহিংসতা হল অযোগ্যদের শেষ আশ্রয়স্থল (আইজ্যাক আসিমভ)

লেখক আইজ্যাক আসিমভ, সহিংসতার প্রকৃতি সম্পর্কে।

যারা নড়াচড়া করে না তারা তাদের চেইনগুলি লক্ষ্য করে না (রোজা লুক্সেমবার্গ)

এই চিন্তাবিদ ছদ্মবেশী আধিপত্যের পরিস্থিতিতে সামঞ্জস্য এবং অচলতা সম্পর্কে কথা বলেন ।

সমাজের সবচেয়ে হিংস্র উপাদান হল অজ্ঞতা (এমা গোল্ডম্যান)

এমা গোল্ডম্যান, শিক্ষা এবং শেখার মুক্তির শক্তির উপর ।

ঘৃণা ভাল এবং খারাপ উভয় কাজ দ্বারা অর্জিত হয় (ম্যাকিয়াভেলি)

ইতালীয় চিন্তাবিদ এখানে আমাদের কর্মে মঙ্গলের অস্পষ্টতা সম্পর্কে কথা বলেছেন।

এটি করা না হওয়া পর্যন্ত এটি সবসময় অসম্ভব বলে মনে হয় ( নেলসন ম্যান্ডেলা )

লাইনের একটি প্যারাডক্স যা সম্ভবকে অসম্ভব থেকে আলাদা করে।

সত্যিকারের বন্ধুরা আপনাকে সামনে ছুরিকাঘাত করে (অস্কার ওয়াইল্ড)

অস্কার ওয়াইল্ড বন্ধুত্ব এবং সততা সম্পর্কে তার বিদ্রুপাত্মক অনুভূতির সাথে কথা বলেছেন ।

একজন মানুষ হল এমন একজন যিনি সিদ্ধান্ত নেন (ভিক্টর ফ্র্যাঙ্কল)

এই উদ্ধৃতিতে, ভিক্টর ফ্রাঙ্কল মানুষের প্রকৃতি বোঝার উপায়কে সংজ্ঞায়িত করতে অস্তিত্ববাদী দর্শন থেকে পান করেন।

Some more quotes on Life Bengali Life quotes

পুরুষদের ধারণাগুলি তাদের বস্তুগত অবস্থার সবচেয়ে সরাসরি উদ্ভব (কার্ল মার্কস)

ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ দার্শনিকদের একজন, তার বস্তুবাদী দৃষ্টিভঙ্গির কথা উল্লেখ করেছেন, যা অনুসারে আমাদের মানসিকতা এবং চিন্তাভাবনা প্রথম স্থানে আমরা যে প্রেক্ষাপটে বাস করি তার দ্বারা ব্যাখ্যা করা হয় ।

সময় সবকিছু নেয় এবং সবকিছু দেয় (জিওর্দানো ব্রুনো)

সময়ের নির্ধারক ভূমিকা, একটি বাক্যে প্রকাশ করা হয়।

মৃত্যু নিয়ে উক্তি

আমি অসীমকে কল্পনা করতে সক্ষম নই, কিন্তু আমি সসীমকে গ্রহণ করি না ( সিমোন ডি বিউভোয়ার )

নারীবাদী দার্শনিক এবং তাত্ত্বিক সিমোন ডি বেউভোয়ার, একটি প্যারাডক্স সম্পর্কে যা আমাদের চিন্তাভাবনাকে একটি অস্বস্তিকর জায়গায় আটকে রাখে ।

আসুন বাস্তববাদী হই এবং অসম্ভবকে করি (আর্নেস্তো চে গুয়েভারা)

লাতিন আমেরিকান বিপ্লবীদের মধ্যে অন্যতম পরিচিত, বিকল্পগুলিতে বিশ্বাস করার শক্তি সম্পর্কে যা প্রথমে পাগল বলে মনে হতে পারে ।

চরমপন্থীরা বিশ্বাস করে যে “যোগাযোগ” মানে তাদের সাথে একমত হওয়া (লিও রোস্টেন)

বদ্ধ মন সম্পর্কে এবং তারা যেভাবে যোগাযোগ এবং সম্পর্ক বোঝে।

কোন বিপজ্জনক চিন্তা নেই; চিন্তা করা, নিজেই, কিছু বিপজ্জনক (হানা আরেন্ড্ট)

দার্শনিক হান্না আরেন্ড্ট, চিন্তার সহজ কার্যকলাপের সাথে জড়িত ঝুঁকি সম্পর্কে ।

“সুখ” শব্দটি তার অর্থ হারাবে যদি এটি দুঃখের সাথে ভারসাম্যপূর্ণ না হয় (কার্ল গুস্তাভ জং)

কার্ল গুস্তাভ জং , সাইকোডাইনামিক্সের অন্যতম প্রধান ব্যক্তিত্ব, এখানে সুখ এবং দুঃখের মধ্যকার দ্বান্দ্বিকতা সম্পর্কে কথা বলেছেন।

কোন মানুষ পরিষ্কারভাবে চিন্তা করতে পারে না যখন তার মুঠি আটকে থাকে (জর্জ জিন নাথান)

জর্জ জিন নাথান যুক্তি এবং অনুভূতিকে খুব গীতিময় উপায়ে বিপরীত করেছেন । সাহিত্যে সবচেয়ে উদ্ধৃত জ্ঞানী বাক্যাংশগুলির মধ্যে একটি।

একজন ব্যক্তি যিনি ধৈর্যের মাস্টার তিনি অন্য সবকিছুর মাস্টার (জর্জ স্যাভিল)

ধৈর্যের শক্তি এবং সময়কে ভালভাবে পরিচালনা করার ক্ষমতা, একটি বিজ্ঞ বাক্যাংশে।

যে কেউ অলৌকিকতায় বিশ্বাস করে না সে বাস্তববাদী নয় (ডেভিড বেন-গুরিয়ন)

বাস্তবে থাকা অসঙ্গতি এবং অবর্ণনীয় ঘটনা সম্পর্কে।

একজন হতাশাবাদী যুবকের (মার্ক টোয়েন) এর চেয়ে দুঃখজনক কোন দৃষ্টি নেই

মার্ক টোয়েন এখানে তারুণ্যের সাথে সম্পর্কিত মূল্য এবং আমরা এটিকে ঘৃণা করার সম্ভাবনার কথা উল্লেখ করেছেন ।

আশা একটি ভাল ব্রেকফাস্ট, কিন্তু একটি খারাপ ডিনার (ফ্রান্সিস বেকন)

আশা এমন কিছু যা দ্বিমুখী: এটি ইতিবাচক হয় যখন সম্ভাবনার পুরো বিশ্ব আমাদের সামনে উন্মুক্ত হয়, কিন্তু যখন এটি শেষ অবলম্বন হয় তখন ততটা নয়।

শিক্ষা হল অন্ধকার থেকে আলোর দিকে আন্দোলন (অ্যালান ব্লুম) Bengali Life quotes

শিক্ষা কি তা ব্যাখ্যা করার জন্য একটি শক্তিশালী চিত্র।

একটি খারাপ সিদ্ধান্তের ঝুঁকি সিদ্ধান্তহীনতার আতঙ্কের চেয়ে পছন্দনীয় (মাইমোনাইডস)

মুসলিম কর্ডোবার এই দার্শনিক সিদ্ধান্তহীনতার নেতিবাচক দিক এবং বিশ্লেষণের পক্ষাঘাত সম্পর্কে কথা বলেছেন।

Bangla caption for facebook

নীরবতার মতো কিছুই কর্তৃত্বকে শক্তিশালী করে না (লিওনার্দো দা ভিঞ্চি)

প্রসিদ্ধ উদ্ভাবক আমাদেরকে তার একটি জ্ঞানী বাক্যাংশ রেখে গেছেন যা কর্তৃত্বকে বৈধতা দেয় এমন প্রক্রিয়ার উল্লেখ করে।

সৃজনশীলতার জন্য সাহস প্রয়োজন যে নিশ্চিততা থেকে বিচ্ছিন্ন হওয়া উচিত ( এরিক ফ্রম )

মানবতাবাদী মনোবিশ্লেষণের জনক, সাহস এবং অনিশ্চয়তার মধ্যে সম্পর্কের উপর ।

সৌন্দর্যের সর্বোত্তম অংশ যা কোন চিত্র প্রকাশ করতে পারে না (ফ্রান্সিস বেকন)

ফ্রান্সিস বেকন, সৌন্দর্যের সেই অংশ সম্পর্কে যা দেখানো যায় না।

যারা ইতিহাস জানেন না তাদের পুনরাবৃত্তি করার নিন্দা করা হয় (এডমন্ড বার্ক)

রক্ষণশীল দার্শনিক এডমন্ড বার্ক, অতীতকে জানতে হবে Bengali Life quotes ।

কোন কিছুই এত অবিশ্বাস্য নয় যে বাগ্মীতা এটিকে গ্রহণযোগ্য করতে পারে না (সিসেরো)

সিসেরো ভালভাবে ডিজাইন করা বক্তৃতার শক্তি সম্পর্কে কথা বলেছেন।

একটি ছোট স্পার্ক একটি শিখা জ্বালাতে পারে (দান্তে)

একটি বুদ্ধিমান বাক্যাংশ যার মধ্যে একজন আভাস দেয়, একটি কাব্যিক চিত্রের মাধ্যমে, সন্দেহাতীত উপায়গুলি যেখানে খুব গুরুত্বপূর্ণ এবং উল্লেখযোগ্য ঘটনাগুলি প্রদর্শিত হতে পারে ।

নেতৃত্ব সঠিক হওয়ার উপর নির্ভর করে না (ইভান ইলিচ)

শিক্ষার একজন নেতৃস্থানীয় চিন্তাবিদ এখানে আলোচনা করেছেন যে কীভাবে আমাদের নেতৃত্বের বৈধতা ব্যাখ্যা করতে হবে ।

পরিবেশ ব্যক্তির ক্রিয়াকে আকার দেয় (বিএফ স্কিনার)

আচরণগত মনোবিজ্ঞানের সবচেয়ে গুরুত্বপূর্ণ রেফারেন্সটি সেই লাইনের আপেক্ষিক সম্পর্কে কথা বলে যা ব্যক্তি এবং পরিবেশকে পৃথক করে।

যৌবন হল প্রকৃতির নিয়ম, কিন্তু বয়স হল শিল্পের কাজ (স্ট্যানিসলা জের্জি লেক)

বয়স মূল্যায়নের একটি আশাবাদী উপায় এবং বার্ধক্যের দিকে পদক্ষেপ।

আমার অনুমতি ছাড়া কেউ আমাকে আঘাত করতে পারবে না (গান্ধী)

প্রভাবশালী শান্তিবাদী নেতা এই বিজ্ঞ বাক্যাংশে একজনের ইচ্ছার শক্তিকে বোঝায় ।

তুমি যদি কবি হতে না পারো, কবিতা হও (ডেভিড ক্যারাডাইন)

আমাদের জীবনের একটি শৈল্পিক চরিত্র থাকতে পারে তা দেখতে একটি ভিন্ন দৃষ্টিকোণ ।

চরম প্রয়োজনের চেয়ে বেশি শক্তি নেই (ইউরিপিডস)

গ্রীক কবি ইউরিপিডিস কীভাবে শেষ পর্যন্ত আমাদের কর্মের শক্তির জন্ম হয় যখন আমাদের স্বাধীনতা এবং সিদ্ধান্ত নেওয়ার অবস্থান হ্রাস পায় সে সম্পর্কে কথা বলেছেন ।

যদি আমরা আগ্রহের বাইরে ভাল করি তবে আমরা ধূর্ত হব, তবে কখনই ভাল হবে না (সিসেরো)

মহান রোমান বাগ্মীর দৃষ্টিতে দয়া।

অহংকার মহানতা নয়, ফুলে যাওয়া; এবং যা ফোলা তা বড় মনে হয় কিন্তু সুস্থ নয় (সেন্ট অগাস্টিন)

গর্বের সমস্যাগুলির মধ্যে একটি হল, চেহারার পিছনে, এটি এমন কাউকে লুকিয়ে রাখে যে আঘাতপ্রাপ্ত এবং নিরাপত্তাহীন ।আপনার কথার দাস হওয়ার চেয়ে আপনার নীরবতার রাজা হওয়া ভাল (উইলিয়াম শেক্সপিয়ার)

কখনো এমন কথা বলবেন না যাতে আপনি ভবিষ্যতে অনুতপ্ত হতে পারেন।

সৌন্দর্যই শক্তি; একটি হাসি তার তলোয়ার (চার্লস রিড)

সৌন্দর্য এবং এর প্রধান বৈশিষ্ট্যের প্রতিফলন।

প্রাপ্তবয়স্কতা হল যখন আপনি অনেক লোকের সাথে দেখা করেছেন যে প্রতিটি নতুন ব্যক্তি আপনাকে অন্যের কথা মনে করিয়ে দেয় (ওগডেন ন্যাশ)

প্রাপ্তবয়স্কতার জ্ঞান তার সাথে কিছু সমস্যা নিয়ে আসে, যেমন ওগডেন ন্যাশ দ্বারা চিত্রিত।কারণও একটি আবেগ (ইউজেনি ডি’অরস)

শেখার অনুরাগকে জীবনের মহান আবেগগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা যেতে পারে।

নীতিগতভাবে, তদন্তের জন্য উপায়ের চেয়ে বেশি মাথা দরকার (সেভেরো ওচোয়া)

জীবন এবং বিজ্ঞানের একটি বাক্যাংশ যা আমাদের মানব প্রতিভার গুরুত্ব দেখায় ।

জনপ্রিয় অনুগ্রহে যিনি একজন রাজপুত্র নির্বাচিত হন তাকে অবশ্যই জনগণকে বন্ধু হিসাবে রাখতে হবে (ম্যাকিয়াভেলি)

পৌরাণিক ইতালীয় ঐতিহাসিকের মতে একটি রাজনৈতিক প্রতিফলন।

যে মানুষটি তার ঘৃণা মুছে ফেলার ক্ষমতা হারিয়ে ফেলেছে সে পুরানো, অপূরণীয়ভাবে (জোসে ইনজেনিরোস)

পরিপক্কতার একটি গুণ হল পুরানো শত্রুদের ক্ষমা করতে সক্ষম হওয়া। Bengali Life quotes

উপেক্ষা করার চেয়ে পরীক্ষা করা ভাল (Mae West)

যখন কেউ আমাদের দিকে মনোযোগ দেয় না, তখন অবশ্যই আমরা খুব বেশি অবদান রাখি না।

সাহসী এবং পরাক্রমশালী ব্যক্তির জন্য সর্বদা উচ্চতায় একটি জায়গা থাকে (থমাস কার্লাইল)

সাহসিকতা সাধারণত অর্থ প্রদান করে, এবং আমাদের এমন লক্ষ্যগুলি অর্জন করতে দেয় যা আমরা কখনই ভাবিনি ।

আবেগ ক্ষণে ক্ষণে পুরুষের প্রকৃতি পরিবর্তন করে, কিন্তু তারা এটিকে ধ্বংস করে না (গ্যাসপার মেলচোর ডি জোভেলানোস)

মানুষের আবেগ সম্পর্কে আরেকটি বাক্যাংশ, আলোকিত স্প্যানিয়ার্ডের হাত থেকে।

ইতিহাস আমাদের দুটি জিনিস শেখায়: ক্ষমতাবানরা কখনই সেরার সাথে মিলিত হয় না, এবং সেই রাজনীতি কখনই রাজনীতিবিদদের দ্বারা বোনা হয়নি (ক্যামিলো জোসে সেলা)

রাজনীতি এবং আধিপত্যের উপর, মহান লেখক ক্যামিলো হোসে সেলা দ্বারা।

নৈতিকতার সাহায্যে আমরা আমাদের প্রবৃত্তির ত্রুটিগুলি সংশোধন করি এবং ভালবাসার সাথে আমাদের নৈতিকতার ত্রুটিগুলিকে সংশোধন করি (জোসে ওর্তেগা ওয়াই গ্যাসেট)

স্প্যানিশ প্রবন্ধকার একটি ডিসকুইজিশন করেছেন যা প্রত্যেককে অবশ্যই ব্যাখ্যা করতে হবে।

Demagoguery হল ছোটো ধারণাগুলোকে প্রধান শব্দ দিয়ে সাজানোর ক্ষমতা (আব্রাহাম লিংকন)

পাবলিক স্পিকিং খুব ভিন্ন উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে. এই ক্ষেত্রে লিংকন ডেমাগোগারির অস্তিত্ব সম্পর্কে আমাদের সতর্ক করেন ।

প্রতিবেশীর প্রতি ভালবাসা কোন আদর্শগত বা স্বীকারোক্তিমূলক সীমা জানে না (মার্টিন নিমোয়েলার)

ভালবাসা কোন সীমানা বা বাধা জানে না, যখন এটি খাঁটি হয় Bengali Life quotes।

সন্দেহ বুদ্ধিমত্তার একটি নাম (জর্হে লুইস বোর্হেস)

যে সব জানে, বাস্তবে কিছুই জানে না।

মিষ্টি এবং প্রফুল্ল চরিত্রের লোকেদের জন্য সবকিছু ঠিকঠাক হয় (ভলতেয়ার) Bengali Life quotes

ফরাসি দার্শনিকের প্রতিচ্ছবি। তুমি কি একমত?

অন্ধ বিশ্বাস রাখুন, আপনার সফল হওয়ার ক্ষমতার উপর নয়, বরং আপনি যে উদ্যমের সাথে এটি চান তাতে (হোরাসিও কুইরোগা)

আপনি যদি আপনার সম্ভাবনার উপর আস্থা রাখেন তবেই আপনি আপনার লক্ষ্য অর্জন করতে পারবেন।

আপনি যখন একটি দৈত্য দেখতে পান, প্রথমে সূর্যের অবস্থান পরীক্ষা করুন; পিগমির ছায়া হয়ে যেও না (নোভালিস)

আমাদের উপলব্ধি আমাদের বিভ্রান্ত করতে পারে, তাই জীবনের ছোট ছোট বিষয়গুলিকে প্রতিফলিত করার জন্য আপনার সময় নিন ।

দারিদ্র্য সম্পদের হ্রাস থেকে আসে না, বরং আকাঙ্ক্ষার সংখ্যাবৃদ্ধি থেকে আসে (প্লেটো)

গ্রীক দার্শনিকের একটি প্রতিফলন যা লোভের কুফলকে তুলে ধরে।

Sad shayari in bengali

নিজেকে খুব বেশি রাগ দেবেন না; দীর্ঘায়িত রাগ ঘৃণার জন্ম দেয় (ওভিড)

রাগ আমাদের জীবনে মারাত্মক পরিণতি ডেকে আনতে পারে।

শিক্ষা হল মানুষের সমস্ত পরিপূর্ণতার বিকাশ যা তার প্রকৃতি সক্ষম (কান্ট)

বাক্যাংশ নির্বাচনের উপসংহারে, জার্মান দার্শনিকের এই প্রতিফলন শিক্ষার গুরুত্ব প্রদর্শনের জন্য ।

গুরুত্বপূর্ণ বিষয় ঘটনা নয়, তবে আমরা কীভাবে আমাদের আবেগকে তাদের সাথে সংযুক্ত করি (জোনাথন গার্সিয়া-অ্যালেন)

স্প্যানিশ মনোবিজ্ঞানী বাক্যাংশ।

আপনাকে 125 শতাংশ দিতে হবে। এতে আপনার হৃদয় এবং আত্মা রাখুন; একটি ইতিবাচক এবং বিজয়ী মনোভাব থাকতে শিখুন। পরাজয় মেনে নেবেন না, কিন্তু তা থেকে শিক্ষা নিন (ম্যাজিক জনসন)

80 এর দশকের কিংবদন্তি এনবিএ প্লেয়ারের গভীরতম প্রতিচ্ছবিগুলির মধ্যে একটি।

শব্দের সমস্যা হল, একবার বের করে দিলে, তারা নিজেরাই তাদের মালিকের কাছে ফিরে যেতে পারে না। তাই কখনও কখনও তারা একটি স্টিলের ডগায় আপনার কাছে সেগুলি ফেরত দেয় (আর্তুরো পেরেজ-রিভার্ট)

স্প্যানিশ লেখকের নিষ্ঠুরতার উপর যা বলা হয়েছিল।

অবিরাম প্রচেষ্টা – শক্তি বা বুদ্ধিমত্তা নয় – আমাদের সম্ভাবনাকে আনলক করার চাবিকাঠি (উইনস্টন চার্চিল)

দৃঢ়তা এবং অধ্যবসায় উপর পৌরাণিক প্রতিফলন.

আসল হওয়া মানে অন্যদের মধ্যমতা দেখানো (আর্নেস্টো সাবাতো)

বদ্ধ মন জন্য উপযুক্ত নয় যারা জ্ঞানী বাক্যাংশ এক.

খুব খারাপ যে কেউ যখন জীবন যাপনের বাণিজ্য শিখতে শুরু করে, তখন তাকে মরতে হয় (আর্নেস্তো সাবাতো)

যখন জ্ঞান এবং অভিজ্ঞতা অর্জন করা হয় … এটি জাহাজে লাফানোর সময়।

কল্পনা আবিষ্কারের চাবিকাঠি (বেনামী) Bengali Life quotes

একটি ছাড়া, দ্বিতীয় অস্তিত্ব থাকবে না.

এমন অদ্ভুত বা অবিশ্বাস্য কিছু নেই যা গড় মানুষ বিশ্বাস করতে পারে না (মার্ক টোয়েন)

কল্পনার কোন সীমা নেই, ভাল বা খারাপের জন্য।

আপনার শত্রু যখন ভুল করছে তখন তাকে বাধা দেবেন না (নেপোলিয়ন)

এই বিখ্যাত সামরিক ব্যক্তির কাছ থেকে একটি কৌশলগত টিপ ।

অন্যদের জানা জ্ঞান; নিজেকে জানা জ্ঞান (লাও-তজু)

জীবনের একটি মৌলিক দিক হিসাবে আত্ম-জ্ঞান।

খেলার প্রতি বিতৃষ্ণা থেকে সমস্ত বিতৃষ্ণা আসে (ওয়াল্টার বেঞ্জামিন)

একটি প্রতিফলন যা নৈতিকতাকে ঘৃণার সাথে সংযুক্ত করে।

আমরা এখানে আমাদের জীবন এত ভালভাবে বাঁচতে এসেছি যে মৃত্যু আমাদের কাছ থেকে তাদের কেড়ে নিতে কাঁপছে (চার্লস বুকোভস্কি)

প্রাণশক্তির জন্য ক্ষমাপ্রার্থনা ।

আলোচনা করার জন্য প্রতিটি প্রশ্নের দুটি দিক রয়েছে (প্রোটাগোরাস)

এই দার্শনিক তার আপেক্ষিক অবস্থান স্পষ্ট করেন।

নিউরোসিস হল অস্পষ্টতা সহ্য করতে না পারা (সিগমন্ড ফ্রয়েড)

এই মনস্তাত্ত্বিক ঘটনাটির প্রতিফলন।

মৃত্যু নিয়ে উক্তি

আমাদের কল্পনার খেলার কাছে আমরা যা ঋণী তা অগণিত (কার্ল গুস্তাভ জং)

ডিপ সাইকোলজির অন্যতম রেফারেন্স, মনের কল্পনাপ্রসূত সম্ভাবনার কথা বলছেন।

আমাদের বই পড়ার নির্দেশ দেওয়া উচিত নয়, বইকে ভালোবাসতে শেখানো উচিত (বিএফ স্কিনার)

একটি মানসিক ধরনের শিক্ষা।

আমাদের সমস্ত যুক্তি অনুভূতির কাছে আত্মসমর্পণের মধ্যে শেষ হয় (ব্লেইস প্যাসকেল)

উপর কারণ সীমা ।

আপনার সত্য বাড়বে কারণ আপনি জানেন কিভাবে অন্যের সত্য শুনতে হয় (মার্টিন লুথার কিং)

প্রজ্ঞা ব্যক্তিগতভাবে করা আবিষ্কারের দ্বারা গঠিত নয়, তবে আমরা অন্যদের কাছ থেকে যা শিখি তা অন্তর্ভুক্ত করে।

হাল ছেড়ে দেবেন না, কারণ প্রতিদিন একটি নতুন শুরু, কারণ এটিই সময় এবং সেরা মুহূর্ত (মারিও বেনেডেটি)

এখন দেখার একটি উপায় যা অনুপ্রেরণার উত্স হিসাবে কাজ করে।

সবচেয়ে ক্ষতিকর শান্তি সবচেয়ে ন্যায়সঙ্গত যুদ্ধের চেয়ে ভাল (রটারডামের ইরাসমাস)

শান্তির মূল্য সম্পর্কে একটি নৈতিক উপলব্ধি ।

আপনি যদি অতীতের পুনরাবৃত্তি করতে না চান তবে এটি অধ্যয়ন করুন (বারুচ স্পিনোজা)

মেমরি আমাদের ভুল থেকে শিখতে দেয়, এবং এটি এমন কিছু যা আমাদের অবশ্যই সদ্ব্যবহার করতে হবে।

Fear the man of one book (সেন্ট টমাস অ্যাকুইনাস)

যারা বাস্তবতাকে শুধুমাত্র একটি দৃষ্টিকোণ থেকে দেখেন তারা খুব টোটালাইজিং এবং সার্বিক মতাদর্শ গ্রহণ করতে পারেন।

কারণ আবেগের দাস (ডেভিড হিউম) Bengali Life quotes

যুক্তির আগে আবেগ চলে।

দুর্যোগ আমাদের নম্রতা শেখায় (ক্যান্টারবারির অ্যানসেলম)

এমনকি সংকটেরও একটি ভালো জিনিস আছে, কারণ তারা আমাদের পৃথিবীতে আমাদের সামান্য শক্তির কথা মনে করিয়ে দেয়।

আমার ভাষার সীমা আমার বিশ্বের সীমা (লুডউইগ উইটগেনস্টাইন)

ভাষা হল যা আমরা বাস্তবতা সম্পর্কে আমাদের ধারণা গঠন করতে ব্যবহার করি।

ঊ দিয়ে শব্দ

সময়ের নৈতিকতার মুখোমুখি হওয়ার জন্য আপনাকে একজন নায়ক হতে হবে (মিশেল ফুকো)

আমাদের সিদ্ধান্ত এবং অগ্রাধিকারগুলি আমরা যে ঐতিহাসিক মুহুর্তটিতে বাস করি তার সম্মতি এবং সামাজিক নিয়মগুলি দ্বারা ব্যাপকভাবে প্রভাবিত হয়।এমন কোনো জায়গায় ফিরে যাওয়ার মতো কিছু নেই যা অপরিবর্তিত থাকে এমন উপায় খুঁজে বের করার জন্য Bengali Life quotes যেখানে আপনি নিজেকে পরিবর্তন করেছেন (নেলসন ম্যান্ডেলা)

পরিবেশের সাথে মিথস্ক্রিয়া আমাদের নিজেদেরকে আরও ভালভাবে জানতে দেয় Bengali Life quotes।