সস্তা ওয়েবক্যাম খুঁজছেন? এই বাজারে সেরা

সস্তা ওয়েবক্যাম টেলিকমিউটিং এবং ভার্চুয়াল মিটিংয়ের উত্থানের সাথে ওয়েবক্যামগুলি দ্বিতীয় স্বর্ণযুগের অভিজ্ঞতা লাভ করছে ৷ এবং, যদিও বেশিরভাগ ডেস্কটপ এবং ল্যাপটপে ইতিমধ্যেই একটি অন্তর্নির্মিত রয়েছে, এই নিবন্ধে আমরা নিজেদেরকে জিজ্ঞাসা করি যে আপনি সবচেয়ে সস্তা ওয়েবক্যামগুলি কী খুঁজে পেতে পারেন।

আপনার ভিডিও কল বা স্ট্রিমিং এর গুণমান উন্নত করা হোক না কেন , এই মডেলগুলি আপনাকে এমন সমস্ত সম্ভাবনা অফার করে যা আপনি কল্পনা করতে পারেন৷

720p এ বেসিক ভিডিও কল

আমরা বাজারে সবচেয়ে সস্তা ওয়েবক্যাম মডেলগুলি দিয়ে শুরু করি, কিছু বিকল্পের সাথে যা 50 ইউরোর বেশি নয়৷ সত্যই, আপনি ইন্টারনেটে অনেক সস্তা ওয়েবক্যাম খুঁজে পেতে পারেন, কিন্তু আমরা এটি সুপারিশ করি না কারণ ছবির গুণমান আরও খারাপ হতে পারে।

ক্রিয়েটিভ লাইভ ক্যাম সিঙ্ক এইচডি: আপনাকে কোথাও শুরু করতে হবে

ক্রিয়েটিভের কিছু সেরা কম্পিউটার অডিও সিস্টেম রয়েছে এবং তারা কিছু সুন্দর শালীন ওয়েবক্যামও তৈরি করে। কিন্তু যেহেতু আমরা আপনাকে বাজারে সবচেয়ে সস্তা দেখানোর জন্য এখানে এসেছি, তাই আমাদের কাছে এর ক্যাম সিঙ্ক HD আছে যা শুধুমাত্র 720 পি পর্যন্ত যায়।

এটির পক্ষে, এটি ফেসবুক এবং ইউটিউবের সাথে তাত্ক্ষণিক সংযোগের জন্য, লাইভকে ধন্যবাদ ব্যবহার করা সবচেয়ে সহজ ! সেন্টার 3 লাইট । এছাড়াও, আপনার ভিডিও কলগুলিতে আরও ভাল শব্দের জন্য এতে একটি শব্দ-বাতিলকারী মাইক্রোফোন রয়েছে।

সস্তা ওয়েবক্যাম
সস্তা ওয়েবক্যাম
  • LifeCam HD-3000: মাইক্রোসফট থেকে সবচেয়ে সস্তা

হ্যাঁ, বিশ্বাস করুন বা না করুন Microsoft ওয়েবক্যাম তৈরি ও বিক্রি করে এবং LifeCam HD-3000 হল তালিকার অন্যতম সস্তা। এটিতে 30 fps পর্যন্ত HD 720p রেজোলিউশন এবং নয়েজ ক্যান্সেলেশন সহ একটি একমুখী মাইক্রোফোন রয়েছে, যা আপনাকে শুধুমাত্র আপনার ভয়েস ক্যাপচার করতে সাহায্য করবে৷

এটির সমর্থনটি বেশ মৌলিক এবং এটি একটি টেবিল বা সমতল পৃষ্ঠে বিশ্রামের জন্য আরও ডিজাইন করা হয়েছে, যদিও আপনি এটিকে আপনার স্ক্রিনে রাখতে পারেন একটি ছোট হুকের জন্য ধন্যবাদ যা এটির অনুমতি দেয়।

  • ট্রাস্ট ট্রিনো এইচডি ভিডিও: মৌলিক এবং কার্যকরী

আরেকটি মৌলিক বিকল্প হল Trust Trino HD যার সাহায্যে আপনি 30 ফ্রেম প্রতি সেকেন্ডে (FPS) 720p এর HD রেজোলিউশনে রেকর্ডিং বা ট্রান্সমিশন পেতে পারেন। এটির একটি সুনির্দিষ্ট সামঞ্জস্যযোগ্য গ্রিপ এবং একটি স্বয়ংক্রিয় সাদা ভারসাম্য এবং সেরা চিত্র মানের জন্য ব্যাকলাইট ক্ষতিপূরণ ব্যবস্থা রয়েছে।

উপরন্তু, এটি আপনার ভয়েস স্পষ্টভাবে বাছাই করার জন্য দুটি অন্তর্নির্মিত মাইক্রোফোনের সাথে আসে , সেইসাথে এটির ফটো ফাংশন সক্রিয় করতে একটি দ্রুত অ্যাক্সেস বোতাম। সত্যি বলতে, এটি এমন নয় যা সর্বাধিক বৈশিষ্ট্যগুলি অফার করে, তবে আপনি যদি কিছু মৌলিক চান তবে এটি আপনার জন্য যথেষ্ট হতে পারে।

  • Logitech C270: সবচেয়ে সস্তা

আপনি যদি একটি ওয়েবক্যাম চান এবং দাম ছাড়া আর কিছুই চিন্তা না করেন, Logitech- এর চারপাশে সেরা এন্ট্রি-লেভেল মডেলগুলির মধ্যে একটি রয়েছে ৷ শুধুমাত্র 16:9 ওয়াইডস্ক্রিন ফরম্যাটের সাথে 30 fps-এ 720p এর রেজোলিউশনে পৌঁছায়, যদিও এটিতে একটি স্বয়ংক্রিয় আলো সংশোধন ব্যবস্থা রয়েছে যা আরও বাস্তবসম্মত এবং প্রাকৃতিক রং ক্যাপচার করে।

শব্দের পরিপ্রেক্ষিতে, এটি একটি বিল্ট-ইন মাইক্রোফোন সহ নয়েজ হ্রাসের সাথে আসে যা এটিকে 1.5 মিটার দূর পর্যন্ত স্পষ্টভাবে শোনায়, এমনকি কোলাহলপূর্ণ পরিবেশেও, এবং এর সার্বজনীন ক্লিপের জন্য ধন্যবাদ আপনি এটিকে সহজেই যেকোনো স্ক্রিনে রাখতে পারেন।

কোনটি বেছে নেবেন? মতামত এবং সুপারিশ

একবার আমরা প্রধান সস্তা ওয়েবক্যামগুলি বিশ্লেষণ করার পরে , আমাদের পরামর্শ হল আপনি বাজারে সবচেয়ে সস্তার সাথে থাকবেন না৷ 720p বা 1080p মডেলের মধ্যে পার্থক্য খুব কম টাকা, কিন্তু আমরা আপনাকে নিশ্চিত করতে পারি যে আপনার ভিডিও কলের গুণমান চূড়ান্তভাবে উন্নত হবে।

এই কারণে, আপনি যদি একটি অর্থনৈতিক মডেলের জন্য যেতে চান তবে এমন একটি যা আপনাকে আরও শক্তিশালী (এবং ব্যয়বহুল)গুলির কার্যকারিতা পেতে দেয়, আমরা ক্রিয়েটিভ লাইভের সুপারিশ করি! ক্যাম সিঙ্ক 1080 , যার একটি অপরাজেয় মূল্য এবং খুব আকর্ষণীয় বিকল্প রয়েছে।

কিন্তু আপনি যদি আপনার কম্পিউটার থেকে স্ট্রিমিংয়ে নিজেকে উৎসর্গ করেন বা আপনি ভিডিও কলের একজন নিবিড় ব্যবহারকারী হন, তাহলে আমাদের পরামর্শ হল আপনি Razen বিকল্পে বাজি ধরুন । বাড়তি মূল্য আরও ভালো ছবির গুণমান এবং শীর্ষস্থানীয় আলো দ্বারা অফসেট করা হবে।

কিভাবে আপনার ভিডিও কল উন্নত করতে?

তবে বিষয়টিতে নামার আগে, আমরা আপনার ভিডিও কলের গুণমান দ্রুত এবং সহজে উন্নত করার জন্য আপনাকে কয়েকটি টিপস দিতে যাচ্ছি । কয়েকটি আনুষাঙ্গিক সহ আপনি আপনার ডিজিটাল হস্তক্ষেপে আরও ভাল গুণমান অর্জন করবেন।

আপনার ‘সেট’ আলোকিত করুন

যদি এমন কিছু থাকে যা বাজারে থাকা সমস্ত ওয়েবক্যামের সাথে মিল থাকে তবে তা হল তাদের একটি ছোট এবং খুব উজ্জ্বল লেন্স নেই। অতএব, তারা অন্ধকার বা খারাপ আলোকিত পরিবেশে ভাল পারফর্ম করে না এবং আপনার ভিডিও কলগুলিতে অস্বস্তিকর দানা দেখাবে ।

সমাধান খুব সহজ: আরো আলো যোগ করুন. যদি দিনের বেলা হয়, তবে আপনাকে যা করতে হবে তা হল একটি জানালার পাশে বা এমন জায়গায় দাঁড়ানো যেখানে সূর্য আপনার মুখকে আলোকিত করে (তবে সবসময় ক্যামেরার পিছনে থেকে, যাতে ব্যাকলাইট তৈরি না হয় )।

যদি রাতের সময় হয়, সিলিংয়ে আলোকিত আলো সহ একটি ভাল আলোকিত ঘরে থাকা সম্ভবত আপনার ভিডিও কলটিকে সুন্দর দেখানোর জন্য যথেষ্ট হবে। যদিও আপনি ইন্টারনেটে খুব সস্তা স্পটলাইটগুলি খুঁজে পেতে পারেন যা আপনাকে আপনার প্রয়োজনীয় অতিরিক্ত লুমেন সরবরাহ করে।

আপনার ব্যাকগ্রাউন্ড উন্নত করুন

একটি ভিডিও কলের জন্য সর্বোত্তম জিনিস, কাজ হোক বা অবকাশের জন্য, কোন কিছুই আপনার উপস্থিতি থেকে বিভ্রান্ত হয় না। অতএব, এটি একটি সমতল নীচে থাকা অত্যন্ত বাঞ্ছনীয় । যদি আপনার বাড়িতে এটি অর্জন করা অসম্ভব হয়, আপনি ইন্টারনেটে বিক্রি হওয়া অনেকগুলি সবুজ পটভূমির মধ্যে একটি বেছে নিতে পারেন।

রঙটি কোন কাকতালীয় নয়, প্রধান ভিডিও কল অ্যাপ্লিকেশন যেমন জুম, ফেসটাইম বা স্কাইপ দ্বারা সবুজের সেই পরিসরটি সনাক্ত করা খুব সহজ এবং একটি ফ্ল্যাট ব্যাকগ্রাউন্ড থাকার মাধ্যমে আপনি ক্রোমাকি প্রভাবটি করতে পারেন এবং এটিকে আপনার যে কোনও চিত্রের সাথে প্রতিস্থাপন করতে পারেন। চাই

শব্দ ভুলবেন না

যদিও আমরা এখানে ক্যামেরা সম্পর্কে কথা বলতে এসেছি, আমরা ভুলতে পারি না যে ভিডিওর অর্ধেক শব্দ । সাধারণভাবে, একটি মাইক্রোফোন সহ একটি শালীন হেডসেট আপনার ভয়েস স্পষ্টভাবে শোনার জন্য যথেষ্ট হবে, কিন্তু যদি আপনার কাছে সেগুলি না থাকে (অথবা যদি আপনার স্ট্রিম করার জন্য অতিরিক্ত গুণমানের প্রয়োজন হয় ) আপনার কাছে সর্বদা একটি ভাল USB মাইক্রোফোন পাওয়ার বিকল্প থাকে যা এটি দৃশ্যত আপনার ভিডিও কল বা ট্রান্সমিশনে আপনার শব্দের গুণমান উন্নত করবে ।

একটি ওয়েবক্যাম কেনার সময় কি বিবেচনা করা উচিত

অবশেষে, আমরা মূল দিকগুলি নিয়ে যাচ্ছি যা প্রতিটি ওয়েবক্যামের থাকা উচিত, তা যতই সস্তা হোক না কেন, যাতে এটি একটি গ্রহণযোগ্য উপায়ে তার কার্য সম্পাদন করতে পারে:

  • রেজোলিউশন। HD ওয়েবক্যাম রেজোলিউশনের জন্য আদর্শ হয়ে উঠেছে , কিন্তু সাবধান, কারণ সস্তা ওয়েবক্যাম 1080p পর্যন্ত যায় না । এবং তারা 720-এ থাকে। এটি কোনও নাটক নয়, তবে যতক্ষণ আপনি ফুল এইচডি পেতে যেতে পারেন, আপনি সর্বদা ভাল দেখাবেন গ্যারান্টিযুক্ত।
  • দখল _ তালিকার বেশিরভাগ ওয়েবক্যামের একটি ক্লিপ বা গ্রিপ আনুষঙ্গিক থাকে যা এটি আপনার কম্পিউটার বা ল্যাপটপের স্ক্রিনে রাখতে সক্ষম হয়। আপনি ক্যামেরা কোথায় রাখতে চান তার উপর নির্ভর করে, আপনাকে অবশ্যই এই বিশদটি বিবেচনায় নিতে হবে।
  • মাইক্রোফোন _ ওয়েবক্যামের আরেকটি মৌলিক হল মাইক্রোফোন। যদি এটির পরিবেষ্টিত শব্দ বাতিল করা থাকে, তবে এটি আরও ভাল, কারণ এটি আপনাকে আরও ভাল অডিও গুণমান অফার করে এমনকি যদি ঘরে আশপাশের শব্দ থাকে।
  • আলো _ আলোর সাথে ওয়েবক্যামগুলি খুঁজে পাওয়া খুব সাধারণ নয় , তবে এই তালিকায় আমরা আপনাকে একটি উদাহরণ দেখাই যাতে এটি অন্তর্ভুক্ত রয়েছে। যেমনটি আমরা উল্লেখ করেছি, আপনার ঘরে খুব খারাপ আলো থাকলে এটি গুরুত্বপূর্ণ হতে পারে।
  • অপটিক্স _ এখানেই বাজেট ওয়েবক্যামগুলি সবচেয়ে বেশি সাশ্রয় করে, কারণ বাকি উপাদানগুলি খুব সস্তা। তবুও, আপনি যদি অটোফোকাস সহ একটি মডেল বেছে নিতে পারেন, ভিডিও প্রেরণ করার সময় আপনার আরও সম্ভাবনা থাকবে।

ধন্যবাদ।