গুগল এর অর্থ google meaning in Bengali

গুগল কি:

Google শব্দটি গণিত থেকে এসেছে, google এসেছে googol থেকে , যেটি সংখ্যা 10 100 , অর্থাৎ, সংখ্যা 1 এর পরে একশ শূন্য। Googol হয় এর একটু ব্যবহার, শুধু একটি বৃহৎ নম্বর এবং অনন্ত মধ্যে পার্থক্য ব্যাখ্যা করতে, এবং তার আকার কারণ, গুগলের প্রতিষ্ঠাতা সিদ্ধান্ত নিয়েছে থেকে শব্দটি আপনার কোম্পানীর নাম মানিয়ে।

Google হল একটি আমেরিকান বহুজাতিক কোম্পানি যা সফ্টওয়্যার, ইন্টারনেট, ইলেকট্রনিক ডিভাইস এবং অন্যান্য প্রযুক্তি সম্পর্কিত পরিষেবা এবং পণ্যগুলিতে বিশেষ। Google অনেকগুলি ইন্টারনেট-ভিত্তিক পণ্য এবং পরিষেবাগুলি হোস্ট করে এবং বিকাশ করে এবং এর বেশিরভাগ আয় অ্যাডওয়ার্ড বিজ্ঞাপনের মাধ্যমে উত্পন্ন হয়৷ কোম্পানিটি প্রতিষ্ঠা করেছিলেন ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন।

Google Inc. 1998 সালে প্রতিষ্ঠিত হয়েছিল, একটি বেসরকারী কোম্পানি হিসাবে, এবং বিশ্বের তথ্য সংগঠিত করার এবং এটিকে সর্বজনীনভাবে অ্যাক্সেসযোগ্য এবং দরকারী করার লক্ষ্য নিয়ে। প্রতিষ্ঠার প্রায় আট বছর পর, কোম্পানিটি ক্যালিফোর্নিয়া রাজ্যের মাউন্টেন ভিউতে তার বর্তমান সদর দফতরে চলে যায়।

Google নামটি তৈরি করে এমন রঙগুলির উত্স এই সত্যের উপর ভিত্তি করে যে গুগল প্রকল্পের জন্য ব্যবহৃত আসল কম্পিউটারটি লেগো দিয়ে তৈরি করা হয়েছিল।

গুগলের প্রধান পণ্য একই নামের ইন্টারনেট সামগ্রী অনুসন্ধান ইঞ্জিন। Google সারা বিশ্বের ডেটা সেন্টারে এক মিলিয়নেরও বেশি সার্ভারে চলে, প্রতিদিন 1 বিলিয়নেরও বেশি অনুসন্ধানের অনুরোধ এবং বিশ পেটাবাইট ব্যবহারকারীর তৈরি ডেটা প্রক্রিয়া করে। কোম্পানিটি অন্যান্য পরিষেবাও অফার করে, যেমন অনলাইন প্রোডাক্টিভিটি সফ্টওয়্যার, যেমন Gmail ইমেল, এবং সামাজিক নেটওয়ার্ক যেমন Orkut, Google Buzz, এবং Google+। Google-এর আরও পণ্য রয়েছে যেমন Google Chrome ব্রাউজার, Picasa ফটো এডিটিং অর্গানাইজেশন প্রোগ্রাম, Google Translate, Google Docs, Google Maps এবং Google Earth মানচিত্র পরিষেবা, YouTube ভিডিও ওয়েবসাইট, অন্যান্য ওয়েব ইউটিলিটি যেমন Google Books। o Google News, ফাইল হোস্টিং এর জন্য,

বর্তমানে, গুগল অ্যান্ড্রয়েড স্মার্টফোনের জন্য মোবাইল অপারেটিং সিস্টেমের বিকাশের ক্ষেত্রেও একটি নেতা, যা মোবাইল ফোন এবং ট্যাবলেটগুলিতে ব্যবহৃত হয়। এবং তিনি অগমেন্টেড রিয়েলিটি চশমা, গুগল গ্লাস, একটি ফাইবার অপটিক পরিষেবা, গুগল ফাইবার এবং স্বায়ত্তশাসিত যানবাহনের জন্য একটি প্রকল্পে কাজ করছেন।

অ্যালেক্সা Google-কে বিশ্বের সবচেয়ে বেশি পরিদর্শন করা ওয়েবসাইট হিসেবে স্থান দিয়েছে, এবং Fortune ম্যাগাজিন কাজ করার জন্য বিশ্বের চতুর্থ সেরা স্থান এবং BrandZ দ্বারা বিশ্বের সবচেয়ে শক্তিশালী ব্র্যান্ড হিসেবে স্থান পেয়েছে। গুগল তার অফিস এবং সাধারণভাবে এর কাজের পরিবেশের জন্যও বেশ অপ্রস্তুত, গুগলপ্লেক্স, যেখানে কর্মীদের জন্য কাজের সময় খেলা, ব্যায়াম করা, তাদের পোষা প্রাণী নেওয়া সম্ভব।